গরুর গোশত খেয়ে বিপাকে ভারতের ৪ ক্রিকেটার

অন্য এক দিগন্ত ডেস্ক | Jan 03, 2021 01:22 pm
রেস্তোরাঁয় ভারতীয় ৪ ক্রিকেটার

রেস্তোরাঁয় ভারতীয় ৪ ক্রিকেটার - ছবি সংগৃহীত

 

ভারতীয় ক্রিকেটাররা যদি কোভিড বিধি পুরোপুরি লঙ্ঘন করেছেন, এমনটা যদি প্রমাণিত হয়, তাহলে তার ফলাফল মারাত্মক হতে পারে। এদিকে আবার রেস্তোরাঁয় গরুর গোশত খেয়ে দেশেই রোষানলে পড়েছে ভারতীয় ক্রিকেটাররা।

বছরের শুরুতেই ভারতীয় ক্রিকেট বিতর্ক নিয়ে যাত্রা করেছিল। বর্ষবরণের রাতে রোহিতরা সিডনির এক রেস্তোরাঁয় গিয়ে ডিনার সারার পরেই অত্যুৎসাহী এক ক্রিকেট ভক্ত সেই ভিডিও শেয়ার করে দেন। তারপরেই বায়ো বাবল বিধি টিম ইন্ডিয়া ভঙ্গ করেছে কিনা, তা নিয়ে প্রশ্ন ওঠে যায়।

এই বিষয়ে রোহিত শর্মা, নভদীপ সাইনি, ঋষভ পন্থ ও শুভমান গিলদের ভূমিকা কী ছিল তা খতিয়ে দেখছে দুই দেশের ক্রিকেট বোর্ড। যদিও ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট পুরোপুরি পাশে দাঁড়িয়েছে ক্রিকেটারদের।

তবে এই ঘটনার বাইরেও নয়া বিতর্কের সঙ্গী হয়ে গেলেন রোহিতরা। রেস্তোরাঁয় গিয়ে গরুর গোশত কীভাবে ভক্ষণ করলেন তারকা ক্রিকেটাররা তা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছে ভারতের ক্রিকেট জনতা।

রোহিতদের রেস্তোরাঁয় খাবার বিষয়টি নজরে আসে এক ক্রিকেট ফ্যানের। তিনি ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় ফাঁস করে দেন। সেই সমর্থকের দাবি, তিনি ক্রিকেটারদের বিল মিটিয়েছেন।

ঘটনাটি ঘটে চ্যাডস্টোন শপিং সেন্টারের সিক্রেট কিচেন চাইনিজ রেস্তোরাঁয়। নভলদীপ সিং নামের সেই ফ্যানের দাবি ক্রিকেটারদের ১১০ ডলার বিল মেটানোর পাশাপাশি তিনি ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন, ফটো তুলেছেন। এমনকি পন্থ তাকে আলিঙ্গনও করেছেন।

শুধু বিল মেটানো নয়। ভারতীয় ক্রিকেটারদের রেস্তোরাঁর বিলও তিনি সোশ্যাল মিডিয়ায় ফাঁস করেছেন। সেখানেই দেখা গেছে, পর্ক, প্রনের সঙ্গে ফ্রায়েড বিফও খেয়েছেন ক্রিকেটাররা। এতেই ক্ষোভ বাড়ে সমর্থকদের।

সোশ্যাল মিডিয়ায় তারপরেই ব্যারাকিংয়ের শিকার হন রোহিত শর্মা এন্ড কোং।

ঘটনা যাই হোক, টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে সরাসরি রোহিতদের এই আউটিংকে ডিফেন্ড করে এই বিষয়ে পিটিআইকে জানানো হয়েছে, “রেস্তোরাঁর বাইরে রোহিতরা অপেক্ষা করছিলেন। হালকা বৃষ্টির জন্য রেস্তোরাঁর ভিতরে যায় তারা। দলের প্রত্যেকেই বায়ো সিকিউর প্রোটোকল বিষয়ে ওয়াকিবহাল। তারা ইচ্ছামতো ট্রেনিং করতে পারে নিয়ম মেনে। সেটাই তারা করছে। এটা আসলে এক শ্রেণির অস্ট্রেলীয় মিডিয়া খারাপ উদ্দেশে প্রচার করছে। যদি এভাবে ক্রিকেট অস্ট্রেলিয়া চায় ভারতীয় ক্রিকেটারদের মনোবল নষ্ট করে দেবে, তাহলে একদমই ভুল করছে।”

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতি

এদিকে গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। তবে গোটা বিষয়ে তদন্ত করা হচ্ছে বলে বিবৃতিতে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে প্রথমে গোটা বিষয়টি অস্বীকার করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও বর্তমানে আইসোলেশনে রয়েছেন রোহিত-সহ বাকি ক্রিকেটাররা।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ক্রিকেট প্রোটোকল মানতে বাধ্য ক্রিকেটাররা। এই নিয়ম অনুযায়ী, মাস্ক পরা অত্যাবশ্যক। এছাড়াও রেস্তোরাঁর আউটডোরে বসতে হবে ক্রিকেটারদের। তবে ভাইরাল ভিডিয়োয় ভারতীয় ক্রিকেটারদের মুখে মাস্ক দেখা যায়নি।

যদিও পিটিআইকে সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, 'ভারতীয় ক্রিকেটাররা প্রোটোকল সম্পর্কে ওয়াকিবহাল। এমন কোনো ঘটনা ঘটেনি।'

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস ও এই সময়


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us