হোয়াটসঅ্যাপে আপনাকে কি কেউ ব্লক করেছে? যেভাবে বুঝবেন

অন্য এক দিগন্ত | Aug 04, 2021 01:21 pm
হোয়াটসঅ্যাপে আপনাকে কি কেউ ব্লক করেছে? যেভাবে বুঝবেন

হোয়াটসঅ্যাপে আপনাকে কি কেউ ব্লক করেছে? যেভাবে বুঝবেন - ছবি : সংগৃহীত

 

হোয়াটসঅ্যাপ ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল। নিত্য নতুন ফিচার নিয়ে এসে আরো জনপ্রিয় হয়ে উঠছে হোয়াটসঅ্যাপ। বেশিরভাগ মানুষেরাই অন্য যেকোনো ইন্টারেক্টিভ মেসেজিং প্ল্যাটফর্মের পরিবর্তে হোয়াটসঅ্যাপ বেছে নেন। এর অন্যতম কারণ হলো, এর সিকিউরিটি এবং গোপনীয়তা রক্ষার একাধিক ফিচার। ঠিক যেমন সুরক্ষার জন্যই হোয়াটসঅ্যাপে রয়েছে ব্লক করার অপশন।

অনেক সময় হয়ে থাকে যে যাদের সাথে আমরা কথা বলতে চাই না বা তাদের মেসেজ পড়তে চাই না তাদের ব্লক করে দিয়ে থাকি। তারপর ওই ব্যক্তি আপনাকে মেসেজও করতে পারবেন না৷ কোনোভাবেই আর আপনার ছবি, স্টেটাস দেখতে পাবেন না। ঠিক তেমনি আপনাকেও কেউ হোয়াটসঅ্যাপে ব্লক করে রাখতে পারেন। আর সেটা হয়ে থাকলে সহজে আপনি বুঝতেও পাড়বেন না। কিন্তু এবার এটা জানার উপায় রয়েছে।

কোনো নামের যদি 'লাস্ট সিন’ না দেখা যায় তাহলে তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন। তবে তার আগে নিজের সেটিংসে গিয়ে 'লাস্ট সিন’ বন্ধ করা আছে কিনা দেখে নিন। আপনার বন্ধ থাকলে আপনি কারুরই লাস্ট সিন দেখতে পাবেন না

আপনি মসেজ পাঠিইয়ে দেখতে পারেন, যদি ডবল টিক না হয় তবে হয়তো তিনি আপনাকে ব্লক করেছেন। যদিও এটি সম্পূর্ণ নিশ্চয়তার সঙ্গে বলা যায় না। কারণ, ওই ব্যাক্তি ইন্টারনেট কানেকশানের বাইরে থাকলে বা হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করে দিলেও এই রকম হতে পারে

হঠাৎ করে যদি কারুর প্রোফাইল ফটো গায়েব হয়ে যায়, তাহলে বুঝবেন তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন। তবে তিনি নিজের থেকে প্রোফাইল ফটো ডিলিট কর দিলেও এই ঘটনা ঘটতে পারে।

আপনি চাইলে ওই নম্বরে হোয়াটসঅ্যাপ কল করে দেখতে পারেন। ওই ব্যক্তি যদি আপনাকে ব্লক করে থাকে তাহলে কল কানেক্ট হবে না।

একটি নতুন হোয়াটসঅ্যাপ গ্রুপ ওপেন করে তাতে নম্বরটিকে অ্যাড করুন। ওই ব্যক্তি যদি আপনাকে ব্লক করে থাকেন তবে নতুন গ্রুপ ক্রিয়েটের সময় 'you are not authorized to add this contact'- এই মেসেজ দেবে। আর এর অর্থ সেই ব্যক্তি আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করে রেখেছেন।

সূত্র : নিউজ ১৮


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us