মিসবাহকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে!

অন্য এক দিগন্ত ডেস্ক | Sep 07, 2021 05:20 pm
মিসবাহকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে!

মিসবাহকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে! - ছবি সংগৃহীত

 

পাকিস্তানের সাবেক স্পিনার সাইদ আজমলের দাবি, জোর করেই মিসবাহকে পদত্যাগ করানো হয়েছে। নিজে থেকে এই সিদ্ধান্ত নেননি পাকিস্তানের সদ্য প্রাক্তন হয়ে যাওয়া কোচ।

পাকিস্তানের প্রধান কোচ মিসবা উল হক হেড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরেই নানা বিতর্ক শুরু হয়ে গেছে। মিসবাহর সাথে সরে দাঁড়িয়েছেন বোলিং কোচ ওয়াকার ইউনিসও। দাবি করা হচ্ছে, মিসবাহ ও ইউনিস নাকি নিজেদের ইচ্ছেতেই সরে দাঁড়িয়েছেন। তবে পাকিস্তানের সাবেক স্পিনার সাইদ আজমলের দাবি, জোর করেই মিসবাহকে পদত্যাগ করানো হয়েছে। নিজে থেকে এই সিদ্ধান্ত নেননি পাকিস্তানের সদ্য সাবেক হয়ে যাওয়া কোচ। মিসবাহর জায়গায় কোচ হিসেবে ইংল্যান্ডের সাবেক কোচ পিটার মরিসের কথা ভাবছে পিসিবি।

ক্রিকেট পাকিস্তানের পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানের নতুন কোচেদের যে তালিকা রয়েছে, সেই তালিকায় রয়েছে ইংল্যান্ডের সাবেক কোচ পিটার মরিসের নাম। যাকে নিয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে। আপাতত পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে সাকলাইন মুশতাক এবং আব্দুল রাজ্জাককে।

এ দিকে সাইদ আজমল দাবি করেছেন, ‘এটা খুবই আশ্চর্যজনক ঘটনা, ঠিক টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষিত হওয়ার দিনেই পাকিস্তানের দুই কোচ একসাথে পদত্যাগ করলেন। ঠিক কী কারণে মিসবাহ-উল-হক এবং ওয়াকার ইউনিস পদত্যাগ করতে বাধ্য হয়েছে, সেটা হয়তো পরবর্তী সময়ে প্রকাশ্যে আসবে। তবে যেটা হয়েছে, সেটা একেবারেই ভালো হয়নি। সবাই পাকিস্তান ক্রিকেটকে নিয়ে মজা করছে।’

তিনি আরো বলেছেন, ‘পিসিবির সাথে তিন বছরের চুক্তি ছিল কোচদের। তারা কি নিজের ইচ্ছায় পদত্যাগ করেছে, নাকি তাদের পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে? মিসবাহ জানিয়েছে, ও পরিবারের সাথে কিছুটা সময় কাটাতে চায়। এর পিছনে কী আছে? আমি মিসবাহর সাথে আছি, ও আমার খুব ভালো বন্ধু। এবং আমরা একসাথে বহু ক্রিকেটও খেলেছি। আমি মনে করি না, মিসবাহ নিজে থেকে পদত্যাগ করেছে, ওকে পদত্যাগ করার জন্য চাপ দেয়া হয়েছে।’
সূত্র : হিন্দুস্তান টাইমস

 


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us