করোনা : ২৪ ঘণ্টার বিভাগীয় পরিস্থিতি

অন্য এক দিগন্ত ডেস্ক | Sep 26, 2021 06:24 pm
করোনা : ২৪ ঘণ্টার বিভাগীয় পরিস্থিতি

করোনা : ২৪ ঘণ্টার বিভাগীয় পরিস্থিতি - ছবি সংগৃহীত

 

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা কমেছে। এই সময়ে শনাক্ত কমেছে দশমিক ১৮ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৫৯ শতাংশ যা আজ কমে হয়েছে ৪ দশমিক ৪১ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, আজ ২২ হাজার ২২১ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৯৮০ জন। গতকাল ১৭ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৮১৮ জন। দেশে এ পর্যন্ত ৯৬ লাখ ১৯ হাজার ১৫০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫১ হাজার ৩৫১ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ১৩ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫৪৮ জন। শনাক্তের হার ৪ দশমিক ৮০ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৫ দশমিক ৩৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৮ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২৫ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৭ জন ও নারী ১৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪১৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে এবং সিলেট বিভাগে ৩ জন রয়েছেন ।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩১২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১১ হাজার ৪৭৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৪১ শতাংশ।
সূত্র : বাসস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us