অস্ট্রেলিয়াকে যেভাবে হারাতে চান বাবর আজম

অন্য এক দিগন্ত ডেস্ক | Nov 08, 2021 05:30 pm
অস্ট্রেলিয়াকে যেভাবে হারাতে চান বাবর আজম

অস্ট্রেলিয়াকে যেভাবে হারাতে চান বাবর আজম - ছবি সংগৃহীত

 

টি টুয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মোকাবেলা করবে পাকিস্তান। আগামী ১১ নভেম্বর বৃহস্পতিবার ম্যাচটি হবে। এটি হবে দ্বিতীয় সেমিফাইনাল। প্রথম সেমিফাইনালে ইংল্যান্ড খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

এখন পর্যন্ত বিশ্বকাপের যেটুকু খেলা হয়েছে, তাতে সন্দেহাতীতভাবেই বলা যায়, তারাই সেরা দল। পাঁচটি ম্যাচের মধ্যে পাঁচটিতেই তারা জয়ী হয়েছে। প্রতিটি দলের বিরুদ্ধেই তারা অপ্রতিরোধ্যভাবে খেলেছে। ফলে তাদের নিয়ে প্রত্যাশা বেড়ে গেছে।

সেমিফাইনালে পাকিস্তান কেমন খেলবে?
আগেই সেমিফাইনালে জায়গা পাকা করে ফেলেছিল। রোববার নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে উঠল পাকিস্তান। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জয় পেয়েছেন বাবর আজমরা।


পাকিস্তান কার্যত স্বপ্নের ফর্মে রয়েছে। সুপার টুয়েলভে পাঁচটি ম্যাচই দাপটের সঙ্গে জিতে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে তারা। যে রকম ছন্দে পাকিস্তান রয়েছে, তাতে তাদের চলতি বিশ্বকাপের চ্যাম্পিয়ন বলে দাবি করতে শুরু করেছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই।

সেমিফাইনালে পাকিস্তান মুখোমুখি হবে আর এক হেভিওয়েট প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার। আর নক আউট পর্বে গ্রুপ লিগের ছন্দই ধরে রাখতে মরিয়া পাক ব্রিগেড। বাবর আজম দাবি করেছেন, ‘"আমরা একে অপরের শক্তি সম্পর্কে আত্মবিশ্বাসী। আমরা একটি টিম হিসেবে খেলছি এবং তাই ধারাবাহিকভাবে ক্রিকেট খেলছি।’ তবে স্কটল্যান্ডের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ভালো খেলতে না পারার বিষয়টিও উল্লেখ করেছেন পাকিস্তানের অধিনায়ক। কারণ নক আউট পর্বে তিনি সামান্যতম কোনো ভুল ত্রুটি হোক, সেটা চান না। বাবর আজম দলকে কিছুটা সাবধান করার সুরেই বলেছেন, ‘আমরা প্রথমে ব্যাট করতে চেয়েছিলাম। তবে আমরা পাওয়ার প্লেতে ভালো খেলতে পারিনি।’

এর সাথেই পাক অধিনায়ক আবার মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিকের পারফরম্যান্সে একেবারে উচ্ছ্বসিত। বলেছেন, ‘হাফিজ ভালো খেলেছে এবং মালিকও। মালিক ওর অভিজ্ঞতা ব্যবহার করেছে এবং শেষ পর্যন্ত ভালো খেলেছে। আমরা আত্মবিশ্বাসী। আমরা এই ধারাই ধরে রাখতে চাই।’

স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে পাকিস্তান ৪ উইকেটে ১৮৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রান করে স্কটল্যান্ড। ৭২ রানে ম্যাচ জিতে যায় পাকিস্তান।

স্কটল্যান্ডকে নিয়ে হারিসের জন্মদিন পালন করলো পাকিস্তান
চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গতরাতে মুখোমুখি হয়েছিলো পাকিস্তান ও স্কটল্যান্ড। ম্যাচটি ৭২ রানে জিতে পাকিস্তান। সুপার টুয়েলভ পর্বে এটিই পাকিস্তানের শেষ ম্যাচ ছিলো।
ম্যাচ শেষে নিজেদের ড্রেসিংরুমে স্কটল্যান্ডকে নিয়ে দলের পেসার হারিস রউফের জন্মদিন পালন করেছে পাকিস্তান দল। সেই জন্মদিনের আনন্দ ভিডিও করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

সেই ভিডিও টুইটারে শেয়ারও করেছে পিসিবি। ভিডিওতে দেখা যাচ্ছে, স্কটল্যান্ডের খেলোয়াড়দের নিয়ে রউফের ২৮তম জন্মদিন একসাথে উদযাপন করছে পাকিস্তান। কেক কাটার পর প্রথম স্কটিশ ক্রিকেটারদেরই তা খাওয়ানোও হয়। তারপরও গল্পে মাতেন দু’দলের খেলোয়াড়রা। একে অপরকে আলিঙ্গনও করেন পাকিস্তান ও স্কটল্যান্ডের খেলোয়াড়রা।
এই সুপার টুয়েলভে নমিবিয়ার বিপক্ষে ম্যাচ শেষে প্রতিপক্ষের ড্রেসিংরুমে দিয়ে সময় কাটিয়েছিরো পাকিস্তানের ক্রিকেটাররা। পরবর্তীতে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে তাদের সাথে আড্ডায় মাতে ভারতের খেলোয়াড়রা।
বাছাই পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হলেও সুপার টুয়েলভ পর্বে একটি ম্যাচও জিততে পারেনি স্কটল্যান্ড। তবে সুপার টুয়েলভে সবগুলো ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে পাকিস্তান।

সূত্র : হিন্দুস্তান টাইমস ও এএফপি


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us