সাকিবকে ছেড়ে দিচ্ছে কেকেআর!

অন্য এক দিগন্ত ডেস্ক | Nov 27, 2021 01:49 pm
সাকিবকে ছেড়ে দিচ্ছে কেকেআর!

সাকিবকে ছেড়ে দিচ্ছে কেকেআর! - ছবি সংগৃহীত

 

আগামী মাসেই অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল ২০২২-এর মেগা অকশান। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে কোনো তারিখ ঘোষণা করা না হলেও সূত্রের মাধম্যে জানা যাচ্ছে যে ডিসেম্বরের প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে মেগা অকশানের আয়োজন করতে পারে আইপিএল কমিটি। আগের আইপিএলে অংশগ্রহণকারী ৮টি দলের সাথে এই বছর দুটি নতুন দল সংযোজিত হয়ে মোট ১০ দলের আইপিএল হতে চলেছে ২০২২ সালে। ইয়ন মর্গ্যান এবং সাকিব আল হাসানকে সম্ভবত দেখা যাবে না কেকেআর জার্সিতে।

তার আগে নিলামে খেলোয়াড় বাছাই করার জন্য ভারতীয় বোর্ড, বিসিসিআই প্লেয়ার রিটেনসন পলিসি এনেছে। যেখানে আগের ৮টি দল নিজেদের যেকোনো ৪ জন খেলোয়াড় ধরে রাখাতে পারবে। সেই খেলোয়াড়ের তালিকা এই মাসের শেষেই জমা দিতে হবে। আপাতত কোনো দলই নিজের কোনো খেলোয়াড়দের ধরে রাখতে ইচ্ছুক তার সূচি প্রকাশ করেনি।

তবে তারা নিজেদের মধ্যে চূড়ান্ত তালিকা নিয়ে সিদ্ধান্ত নিয়ে নিয়েছে নিশ্চই। সূত্রের মাধ্যমে জানা গেছে যে চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, রয়াল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস তাদের ৪ জন খেলোয়াড়কে ঠিক করে নিয়েছে।

চেন্নাই সুপার কিংস : গতবারের চ্যাম্পিয়ন দল পুরনো খেলোয়াড়দের মধ্যে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, গতবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড়কে নিজেদের দলে রাখবেন। চতুর্থ খেলোয়াড় হিসেবে তারা মইন আলি অথবা স্যাম কারাণের মধ্যে কোনো একজনকে রাখবেন তাদের দলে।

কলকাতা নাইট রাইডার্স : গতবারের রানার্স আপ এবং দুবারের চ্যাম্পিয়ন কলকাতা দল তাদের দুই ক্যারিবিয়ান অল রাউন্ডারকে রেখে দেবে তাদের দলে। তারা হলেন সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল। বাকি দুজন হলেন গতবারের আইপিএলে ভাল ফর্মে থাকা ভেঙ্কটেশ আইয়ার এবং বরুন চক্রবর্তী। অর্থাৎ তারা ছেড়ে দেবে সাকিব আল হাসানকে।

রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : আপাতত দুটি নাম স্থির হয়েছে ব্যাঙ্গালোর দলে। ভারতীয় টেস্ট অধিনায়ক বিরাট কোহলি এবং অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলকে রেখে দেবে তারা। দেবদত্ত পডিক্কাল এবং যুজবেন্দ্র চাহালের নাম উঠে এলেও এখনো কিছু সিদ্ধান্ত নেয়া হয়নি।

মুম্বই ইন্ডিয়ান্স : তিনজন খেলোয়াড়কে আপাতত তারা ঠিক করেছে রেখে দেয়ার জন্য। তাদের মধ্যে আছেন অধিনায়ক রোহিত শর্মা, বুমরাহ এবং পোলার্ড।চতুর্থ খেলোয়াড় হিসেবে কাকে রাখবেন তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি মুম্বই দল। ঈশান কিষান, সূর্য কুমার যাদব এবং হার্দিক পান্ডিয়ার মধ্যে কাকে রাখবেন তা নিয়েই আলোচনা হচ্ছে মূলত। এদের মধ্যে তরুণ ঈশান কিষানকেই রেখে দিতে পারে মুম্বই দল।

দিল্লি ক্যাপিটালস : অধিনায়ক ঋষভ পন্থের উপরই ভরসা রাখছে দিল্লি দল। এর সাথে সাথে পৃথ্বী শাহ ,আন্দ্রে নোকিয়া এবং অক্ষর প্যাটেলকে রেখে দেবে দিল্লি দল।

বাকি দলগুলো এখনো খেলোয়াড়দের কোনো সূচি প্রকাশ না করেনি। তবে পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুলকে হয়তো আর পঞ্জাবের হয়ে খেলতে দেখা যাবে না। শোনা যাচ্ছে যে নতুন লখনৌ দলের অধিনায়ক হবেন তিনি। অন্যদিকে রাজস্থান রয়্যালস তাদের অধিনায়ক সঞ্জু স্যামসনের ওপরই ভরসা রাখছেন এ বছরও।
সূত্র : নিউজ ১৮

 


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us