যা করতে যাচ্ছেন ইমরান খান

অন্য এক দিগন্ত | Apr 22, 2022 05:01 pm
ইমরান খান

ইমরান খান - ছবি : সংগৃহীত

 

লাহোরে বিশাল জনসভা করলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানেই তিনি জানিয়ে দিলেন, পুরো দেশ যেন প্রস্তুত থাকে, তিনি এবার দেশজুড়ে আন্দোলনে নামবেন।

ইমরান সেই বিদেশী চক্রান্ত ও পাকিস্তানের সার্বভৌমত্ব ও স্বাভিমান রক্ষার দাবি তুলেই একের পর এক জনসভা করে যাচ্ছেন। পাকিস্তানের সংবাদপত্র 'দ্য ডন' জানাচ্ছে, লাহোরে বৃহস্পতিবার সন্ধ্যায় আবহাওয়া ছিল মনোরম। হালকা বৃষ্টি হয়। ইফতারের পর দলে দলে মানুষ সপরিবারে ইমরানের জনসভায় যোগ দেন। ইমরান যখন মঞ্চে ওঠেন, ততক্ষণে পুরো মাঠ ভরে গেছে।

ইমরান সেখানে বলেন, বিদেশ থেকে আমদানি করা সরকারকে তিনি কিছুতেই মেনে নেবেন না। তিনি জনতাকে শপথবাক্য পাঠ করান যে, তারা সত্যিকারের স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য লড়াই করবেন। যতদিন ভোট না হচ্ছে, তত দিন এই লড়াই চলবে।

সূত্র জানাচ্ছে, ঈদের পরই সম্ভবত দেশজুড়ে আন্দোলনে নামবেন ইমরান। সাবেক প্রধানমন্ত্রী জনসভায় বলেছেন, বর্তমান সরকার দুর্নীতিগ্রস্ত। তারা রাষ্ট্রদূতের চিঠি নিয়ে কোনো কমিশন গঠন করলে তা মানার প্রশ্ন নেই। আর সুপ্রিম কোর্টে প্রকাশ্যে এই কূটনৈতিক বার্তা নিয়ে শুনানি হোক। ইমরান বলেছেন, যখন এই কূটনৈতিক বার্তা নিয়ে খোলাখুলি আলোচনা হবে, তখন পাকিস্তানিরা বুঝতে পারবেন, কীভাবে চক্রান্ত করা হয়েছিল।

ইমরান বলেছেন, তার লড়াই সবেমাত্র শুরু হয়েছে। আন্দোলন আরো তীব্র হবে। সমর্থকরা যেন তার ডাকের জন্য অপেক্ষা করেন। তিনি এখন নির্বাচন ছাড়া আর কিছু চাইছেন না।
সূত্র : ডয়চে ভেলে

ইসলামবিদ্বেষ বিরোধী অবস্থানের কারণে ইমরানের প্রশংসায় ইলহান ওমর

ইসলামবিদ্বেষ বিরোধী অবস্থানের কারণে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করেছেন মার্কিন কংগ্রেসের নারী সদস্য ইলহান ওমর। বুধবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বানি গালায় অবস্থিত ইমরান খানের বাড়িতে যেয়ে তার সাথে দেখা করেন ইলহান ওমর। ওই সময় তিনি তার প্রশংসা করেন।

এ বিষয়ে ইমরানের দল পিটিআইয়ের নেত্রী ও পাকিস্তানের সাবেক সাবেক মানবাধিকার মন্ত্রী শিরীন মাজারি বলেন, পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের পারস্পরিক স্বার্থ, ইসলামবিদ্বেষ ও অন্যান্য ইস্যু নিয়ে কথা বলেছেন ইমরান খান ও ইলহান ওমর। বিশ্বব্যাপী ইসলামবিদ্বেষের বিরুদ্ধে ইমরান খানের কাজ ও অবস্থানের প্রশংসা করেছেন ইলহান ওমর। অপরদিকে ইসলামবিদ্বেষের বিরুদ্ধে ইলহান ওমরের সাহসী ও মৌলিক অবস্থানের জন্য ইমরান খানও তার প্রশংসা করেছেন।

বুধবার সকালে ইলহান ওমর পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আসেন। মার্কিন কংগ্রেসের এ নারী সদস্যকে বিমানবন্দরে স্বাগত জানান পাকিস্তানের পররাষ্ট্র দফতরের যুক্তরাষ্ট্র বিষয়ক ডিজি মোহাম্মদ মুদাসির টিপু।

পাকিস্তানে অবস্থানের সময় ইলহান ওমর দেশটির আজাদ কাশ্মির অঞ্চলে যাবেন। ৩৭ বছর বয়সী এ মার্কিন নারী কংগ্রেস সদস্য দেশটির ডেমোক্রেট দল করেন। কংগ্রেসে তিনি মিনেসোটা রাজ্যের প্রতিনিধিত্ব করেন। তিনি সব সময় কাশ্মিরি জনগণের সমর্থনে কথা বলে থাকেন। টুইটারে তিনি ভারত অধিকৃত কাশ্মিরের জনগণের স্বার্থে অনেক পোস্ট দিয়েছেন।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল

 


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us