৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা

Aug 18, 2019 02:39 pm
৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা

 

এবার ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার মোবাইল বাজারে নিয়ে আসতে চলেছে স্যামসাং। মডেলের নাম গ্যালাক্সি এ৭০এস। মোবাইলটির অপারেন্টিং সিস্টেম অ্যান্ড্রয়েড পাই। ফোনটিতে রয়েছে অক্টাকোর স্ম্যাপড্রাগন ৬৭৫ চিপসেট। ৬ জিবির এই ফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সংস্থার পক্ষ থেকে এখনও পর্যন্ত মোবাইলটির সম্পূর্ণ ফিচার প্রকাশ করা হয়নি।

কানাঘুষোয় শোনা যাচ্ছে আগামী বছরের মে মাস নাগাদ মোবাইলটি বাজারে আসবে। অন্যদিকে এই মাসের গোড়ার দিকে চীনের সংস্থা রেডমির পক্ষ থেকে জানানো হয়েছিল তারাও বাজারে নিয়ে আসতে চলেছে ৬৪ মেগাপিক্সেলের একটি মোবাইল। চলতি বছরের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যেই লঞ্চ করা হবে এই স্মার্টফোন। সম্প্রতি চীনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইট এই তথ্য জানিয়েছে। তবে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে একটি কথাও জানা যায়নি। শুধুমাত্র জানা গেছে মোবাইলটিতে থাকবে ৬৪ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

অত্যাধুনিক এই ক্যামেরা কম আলোতেও দুর্দান্ত ছবি তুলতে সক্ষম বলে দাবি করেছে সংস্থা। প্রতিযোগীতার বাজারে পিছিয়ে নেই রিয়ালমি মোবাইল সংস্থাও। গত বৃহস্পতিবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে বেশ কয়েকটি অত্যাধুনিক ফোন তারা বাজারে নিয়ে আসতে চলেছেন। সেগুলির মধ্যে কয়েকটিতে থাকবে ৪টি রিয়ার ক্যামেরা। উপরি পাওনা হিসেব মিলবে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরাও।
জানা গেছে, মোবাইলের ক্যামেরায় প্রাইমারি সেন্সর ছাড়াও থাকবে সুপার ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ২এক্স টেলিফটো ক্যামেরা এবং একটি আলট্রা ম্যাক্রো ফটোগ্রাফি ক্যামেরা।
তবে চীনের সংস্থাটি ক্যামেরা ছাড়া ওই স্মার্টফোন সম্পর্কে অন্য কোনও তথ্য জানায়নি। ভবিষ্যতে রিয়ালমি, রিয়ালমি প্রোতে ৪টি করে রিয়ার ক্যামেরা মিলবে বলেও জানিয়েছে ওই সংস্থা।