Installateur Notdienst Wien roblox oynabodrum villa kiralama
homekoworld
knight online pvp
ko cuce

মৌসুমীর সামনে ইতিহাসের হাতছানি

Oct 21, 2019 03:09 pm
মৌসুমী

 

আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিল্পী সমিতির ইতিহাসে এবারই প্রথম কোনো নায়িকা বা নারী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাংলাদেশের চলচ্চিত্রের গর্ব, নন্দিত নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী এবারের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছেন। এর মধ্য দিয়ে তিনি ইতোমধ্যেই ইতিহাস সৃষ্টি করে ফেলেছেন। আর যদি নির্বাচিত হয়ে যান, তবে তা হবে আরো বড় একটি ঘটনা।

নানা প্রতিবন্ধকতাকে নিজের বুদ্ধিমত্তা দিয়ে প্রতিহত করে নির্বাচন থেকে সরে না দাঁড়িয়ে বা হাল না ছেড়ে দৃঢ়চেতা নায়িকা মৌসুমী স্বতন্ত্র প্রার্থী হিসেবেই সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের দিন অর্থাৎ আগামী ২৫ অক্টোবর যদি ভোটাররা শিল্পী সমিতির ইতিহাসের কথা বিবেচনা করে একজন নারী প্রার্থী হিসেবে মৌসুমীর কথা বিবেচনা করে মৌসুমীকে নীরবে ভোট দিয়ে দেন তবে নতুন এক বিপ্লবের সূচনা হতে পারে। মৌসুমীও হয়ে যেতে পারেন শিল্পী সমিতির এবারের নির্বাচনের ইতিহাস।

নির্বাচনের দিনটি আসার আগে মৌসুমী নির্বাচনের সব বিধি মেনেই নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। প্রতিদিন সময় করে করে ভোটারদের কাছে ভোট চাইছেন তিনি।

মৌসুমী অনায়াসে স্বীকারও করছেন বিষয়টি। ব্যাপক চেষ্টা করেও অনেকের কাছে তার নিজের পক্ষ থেকে ভোটের আহ্বানে ফোন পৌঁছায়নি। নানা ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছেন প্রতিনিয়ত। কিন্তু মৌসুমী কথা দিয়েছেন, অবশ্যই তিনি প্রত্যেকে ভোটারের কাছে নিজেই ভোট চাইবেন।

প্রিয়দর্শিনী মৌসুমী বলেন, ‘আমি একটি সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনেরই প্রত্যাশা করছি। শিল্পীদের, ভোটারদের সর্বোচ্চ সহযোগিতা কামনা করছি। প্রশাসনের সহযোগিতা চাইছি যাতে শান্তিপূর্ণভাবে ভোটাররা ভোট দিতে পারেন। নির্বাচন কমিশনের সহযোগিতা চাইছি। শিল্পীদের প্রতি, ভোটারদের প্রতি বিশেষত বলছি- আপনাদের দোয়া ও ভালোবাসা আমার খুব প্রয়োজন। এই মুহূর্তে আপনারা আপনাদের দোয়া-ভালোবাসা থেকে আমাকে বঞ্চিত করবেন না। আমার অনুরোধ রইল আপনাদের প্রতি, আমাকে আগামী ২৫ অক্টোবর ভোটের মাধ্যমে সমর্থন দিন, আপনাদের সেবা করার সুযোগ দিন। আমি শিল্পীদের তাদের আত্মসম্মানের জায়গায় দেখতে চাই, শিল্পীদের আত্মমর্যাদা রক্ষার জন্যই আমি কাজ করে যাব ইনশাআল্লাহ।’

মৌসুমী জানিয়েছেন, শিল্পী সমিতি থেকে তিনি ভোটারদের মুঠোফোন নম্বরসহ যে তালিকাটি পেয়েছেন, তাতে প্রায় ২৫০ জন ভোটারের নম্বরই ভুল। তাই সঠিক নম্বরগুলো সংগ্রহ করে সময় করে ভোটারদের ফোন করতে হচ্ছে।

এদিকে নির্বাচনের এই ডামাঢোলের মধ্যেও তার আসল যে কাজ তথা অভিনয় করা, তা থেকে তিনি বিরত নেই। সেখানেও তিনি কাজ করে যাচ্ছেন। প্রিয়দর্শিনী মৌসুমী একটি সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘অর্জন ’৭১’র শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি।

এবারের নির্বাচনে সভাপতি পদে মৌসুমীর বিপরীতে প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন গতবারের সভাপতি জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: [email protected]

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us