সিরাজকে অশ্লীল গালি দিয়েছেন স্টোকস!

অন্য এক দিগন্ত | Mar 05, 2021 01:18 pm
সিরাজকে অশ্লীল গালি দিয়েছেন স্টোকস!

সিরাজকে অশ্লীল গালি দিয়েছেন স্টোকস! - ছবি : সংগৃহীত

 

ইংরেজ ক্রিকেটার বেন স্টোকস গালাগালি দিয়েছেন ভারতের মোহম্মদ সিরাজকে। আহমদাবাদে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চতুর্থ টেস্টের প্রথম দিনের খেলার শেষেই বিস্ফোরণ ঘটালেন ভারতীয় পেসার। দিনের শেষেই মুরলি কার্তিককে দেওয়া সম্প্রচারকারী চ্যানেলের হয়ে সাক্ষাৎকারে মোহম্মদ সিরাজ পুরো ঘটনা খোলসা করলেন। জানিয়ে দিলেন, বেন স্টোকস রীতিমত অপশব্দ প্রয়োগ করেন। তারপরেই পাল্টা দেন ক্যাপ্টেন কোহলি।

“বেন স্টোকস আমাকে গালি দিচ্ছিল। তারপরে সেই ঘটনা বিরাট ভাইকে জানাই। তারপরে ও গোটা ঘটনা সামলে দেয়।” বলে দেন তিনি।

এদিন স্টোকস এবং কোহলিকে দেখা গিয়েছিল উত্তপ্ত বাক্য বিনিময় করতে। তার আগে অবশ্য একপ্রস্থ বেঁধে গিয়েছিল সিরাজ এবং স্টোকসের। কী কারণে এই উত্তপ্ত বাদানুবাদ? আসলে সিরাজ যখন বল করতে এসেছিলেন তখন সদ্য ক্রিজ থেকে ফিরে গিয়েছেন জো রুট। সেই ওভারেই শরীর লক্ষ্য করে হায়দরাবাদি পেসার তীব্র বাউন্সার দিয়ে বসেন বিগ বেন-কে। এটা মোটেই ভালোভাবে নেননি স্টোকস। সঙ্গেসঙ্গেই সিরাজকে একহাত নেন তিনি।


এরপরেই এই লড়াইয়ে প্রবেশ করেন কোহলি। দলের পেসারের পাশে দাঁড়িয়ে কার্যত ধুয়ে দেন স্টোকসকে। সেই সময় জনি বেয়ারস্টো অবশ্য মুচকি হাসছিলেন। যদিও স্টোকসকে অতটা রিল্যাক্সড লাগছিল না।

ওই সময়েই দুই তারকাকে থামান আম্পায়ার। এখানেই ঝামেলার পরিসমাপ্তি ঘটেনি। সেই ওভারে সিরাজ এবং স্টোকসের আগুনে দৃষ্টি বিনিময় হয় বেশ কয়েকবার। সিরাজকে তিনটে বাউন্ডারিও হাঁকান স্টোকস সেই ওভারে।

এর আগেও অস্ট্রেলীয় সফরে বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার হয়েছিলেন ভারতের এই তারকা পেসার। চতুর্থ টেস্টের প্রথম দিনে বল হাতে দারুণ করে গেলেন তিনি।


প্রথম সেশনে জো রুটকে আউট করেন। তারপর লাঞ্চের পরেই ফিরিয়ে দেন ক্রিজে টিকে যাওয়া জনি বেয়ারস্টোকে। সিরাজ নিজেদের পরিকল্পনা জানাতে গিয়ে বলেন, “এটা পুরোপুরি ব্যাটিং সহায়ক উইকেট। বল ব্যাটে আসছিল দারুণভাবে। আমাদের প্ল্যানিং ছিল একই জায়গায় বল রেখে ধৈর্য্য রাখা। বিরাট ভাই বলেছিল, আমাদের মাত্র দুজন ফাস্ট বোলার। তাই আমাদের দুজনকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে।”

এদিন জোড়া উইকেট শিকারের পর সিরাজ আরো বলেছেন, “রিলায়েন্স এন্ড থেকে যখন বোলিং করলে একটু আধটু বাউন্স মিলছিল। অস্ট্রেলিয়া হোক বা দেশের মাটি যেখানেই খেলি নিজেকে উজাড় করে দেয়ার চেষ্টা করি। এতে দলের ওপর থেকে চাপ কমে।”

দুই দেশের মধ্যকার চার টেস্ট সিরিজে ভারত এখন ২-১-এ এগিয়ে আছে। এই টেস্ট ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাবে কোন দল। ফলে সাধারণ ম্যাচের তুলনায় এই ম্যাচে অনেক বেশি উত্তেজনা থাকবে, এমনটাই স্বাভাবিক। তাছাড়া পিচ নিয়েও অভিযোগ রয়েছে ইংল্যান্ড শিবিরে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us