বাইকার তরুণীর আসল পরিচয় ফাঁস!

অন্য এক দিগন্ত | Apr 05, 2021 08:01 am
বাইকার তরুণীর আসল পরিচয় ফাঁস!

বাইকার তরুণীর আসল পরিচয় ফাঁস! - ছবি : সংগৃহীত

 

এ যেন সেই ‘ছিল বিড়াল, হয়ে গেল রুমাল’-এর গল্প। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে হাজার হাজার ভক্ত যাকে সুন্দরী তরুণী বাইকার ভাবত, তিনি আসলে নারীই নন। বছর পঞ্চাশের একজন পুরুষ। ছবিতে প্রযুক্তির কারিকুরি করে এই কাণ্ড ঘটিয়েছেন। আচমকা এই ‘ভোলবদল’ সামনে আসায় হতবাক নেটদুনিয়া। কেউ হাসছেন, কেউ রাগে ফুঁসছেন। অনেকে আবার কমেন্ট বক্সে শাপশাপান্তও করেছেন ওই ব্যক্তিকে।

ঘটনাটি জাপানের। ট্যুইটারে আজুসাগাকুয়ুকি (@azusagakuyuki) নামে এক জাপানি বাইকারের অ্যাকাউন্ট রয়েছে। ফলোয়ারের সংখ্যা ২০ হাজারেরও বেশি। বিভিন্ন ঝাঁ চকচকে, দামি স্পোর্টসবাইকের সঙ্গে নিজের ছবি পোস্ট করতেন ওই ব্যক্তি। তবে, ছবিতে নিজের আসল চেহারা দেখাতেন না। ফেসঅ্যাপ এবং ফটোশপের মতো সফ্টওয়্যারের সাহায্যে তরুণী সেজে ছবিগুলো পোস্ট করতেন তিনি। এতটাই নিখুঁত ছিল সেই কারচুপি যে কারো মনে এতটুকু সন্দেহ হয়নি। সবাই তাকে তরুণী বাইকার ভেবে বিস্তর লাইক ও কমেন্ট করতেন। এভাবেই দিন দিন বাড়ছিল তাঁর ফলোয়ার।

কিন্তু, বেশি দিন ওই সুখ টিকল না তার কপালে। এক নেট-নাগরিকের ক্ষুরধার দৃষ্টির কাছে হার মানল প্রযুক্তির কারিকুরি। ওই বাইকারের সাম্প্রতিক একটি ছবি দেখতে গিয়ে ওই ট্যুইটার ব্যবহারকারীর চোখ পড়ে বাইকের লুকিং গ্লাসে। দেখেন, ছবিতে তরুণীকে দেখা গেলেও আয়নায় এক মাঝবয়সি লোকের আবছা প্রতিচ্ছবি দেখা যাচ্ছে। ব্যস! বিশদে বিষয়টি জানিয়ে ওই ব্যক্তি ছবিটি ফের পোস্ট করতেই সেটি ভাইরাল হয়ে যায়। ‘ফ্যাক্ট চেক’ করতে ময়দানে নেমে পড়ে বেশ কয়েকটি জাপানি সংবাদমাধ্যম। বহু কাঠখড় পুড়িয়ে সাংবাদিকরা শেষপর্যন্ত ওই বাইকারকে খুঁজে বের করেন। তারপরই ঝুলি থেকে বেরিয়ে পড়ে বিড়াল।

কেন করতে গেলেন এসব? সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে ওই ব্যক্তি সাফ জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় একটা ৫০ বছরের লোককে কেউ দেখতে চায় না। নিজের আসল চেহারার ছবি পোস্ট করে তিনি সেটা জেনে গিয়েছিলেন। একদিন ফোটোশপ, ফেসঅ্যাপের সাহায্যে মেয়ে সেজে ছবি দিতেই তাতে হাজার হাজার লাইক পড়ে। সেই থেকেই শুরু।

সূত্র : বর্তমান

জার্সিতে মদ প্রস্তুতকারী সংস্থার লোগো, পরতে আপত্তি মইন আলির

মদ প্রস্তুতকারী সংস্থার লোগো রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের চেন্নাই সুপার কিংসের জার্সিতে। ওই জার্সি পরতে চাননি মইন আলি। ইংরেজ অলরাউন্ডার দলের কাছে আর্জি জানান তার জার্সি থেকে লোগো সরিয়ে দেয়ার জন্য। ওই দাবি মেনে নিয়েছে চেন্নাই।

এ বারের নিলামে ৩৩ বছরের ইংরেজ অলরাউন্ডারকে ৭ কোটি রুপি দিয়ে কিনেছে মহেন্দ্র সিংয়ের দল। মইন বলেন, 'যে ক্রিকেটাররা ধোনির দলে খেলেছে, তাদের থেকে জেনেছি কিভাবে ওই ক্রিকেটারদের খেলায় উন্নতি হয়েছে। একজন ভালো অধিনায়ক এটাই করে। আমার মনে হয় সব ক্রিকেটারই ধোনির নেতৃত্বে খেলতে চাইবে। ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেন তিনি।'

আইপিএল-এ ১৯টি ম্যাচ খেলেছেন মইন। করেছেন ৩০৯ রান এবং নিয়েছেন ১০টি উইকেট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে খেলতেন ইংরেজ অলরাউন্ডার। মইনের আবেদনে তার জার্সি থেকে লোগো সরিয়ে দিলো চেন্নাই।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us