বউকে সত্যিই দাবিয়ে রাখেন পাঠান? আসল কথা ফাঁস করলেন সাফা বেগ

অন্য এক দিগন্ত ডেস্ক | May 31, 2021 01:20 pm
বউকে সত্যিই দাবিয়ে রাখেন পাঠান? আসল কথা ফাঁস করলেন সাফা বেগ

বউকে সত্যিই দাবিয়ে রাখেন পাঠান? আসল কথা ফাঁস করলেন সাফা বেগ - ছবি সংগৃহীত

 

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা বলতে থাকেন, স্ত্রীর ছবি সকলকে দেখাতে চান না ইরফান। ৩৬ বছরের বরোদার ক্রিকেটার এরপরেই জানিয়ে দেন, তার স্ত্রীর ইচ্ছাতেই তিনি মুখ আবছা করেছেন।

স্ত্রীর ছবি আবছা করে দিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান। এমন অভিযোগের বিতর্কের ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। তারপরেই এবার মুখ খুললেন ইরফান পাঠানের স্ত্রী সাফা বেগ। সাফ জানিয়ে দিলেন, ছবি আবছা করার বিষয়ে ইরফানের কোনো ‘হাত’ নেই। সোশ্যাল মিডিয়ায় স্বামীকে ট্রোলড হওয়া নিয়েও পরিষ্কার অবস্থান তার।

টাইমস অফ ইন্ডিয়া-কে দেয়া এক সাক্ষাৎকারে সাফা বেগ বলে দিয়েছেন, “ইমরানের (ইরফান-সাফার ছেলে) জন্য একটা ইনস্টাগ্রাম একাউন্ট বানিয়েছিলাম আমরা। ওখানে পোস্ট করার উদ্দেশ্যই হলো, ভবিষ্যতের জন্য যেন দুরন্ত স্মৃতি জমিয়ে রাখা যায়। আমিই ওই একাউন্টটি ব্যবহার করি। ওখানে পোস্ট করার সময় নিজের ছবি আবছা করে দেয়ার সিদ্ধান্তও আমার। ইরফানের কোনো হাত-ই নেই এই পোস্টিংয়ে।”

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ‘দমনকারী’, ‘নিপীড়নকারী’ বিশেষণে দাগিয়ে দেয়া হচ্ছে তারকা ক্রিকেটার ইরফান পাঠানকে। স্ত্রীকে জনসমক্ষের আড়ালে রাখতেই নাকি তিনি পছন্দ করেন, এমনটাই অভিযোগ নেটিজেনদের। তবে সাফা বেগ জানাচ্ছেন, এমন অভিযোগের বিন্দুমাত্র সত্যতা নেই।

নিজের অভিজ্ঞতা শেয়ার করে সাফা সাক্ষাৎকারে জানিয়েছেন, “বিয়ের পর যখন পাকাপাকিভাবে ভারতে চলে আসি, তখন পাসপোর্ট অফিসে যেতে হয়েছিল। নতুন করে তথ্য জানিয়ে নতুন পাসপোর্টের জন্য আবেদন করার জন্য। কাউন্টারে থাকা মহিলাকে জানাই, আমি নিজের পদবিই ব্যবহার করতে চাই। সেই সময় সেই মহিলা ইরফানকে তিনবার জিজ্ঞাসা করেন, ‘স্যার, উনি যদি আপনার পদবি ব্যবহার না করেন, আপনার সমস্যা নেই তো?’ তার জবাব ছিল, ‘সাফার যদি এতে সমস্যা না হয়, আমার কেন হবে! নিজের বিষয়ে সমস্ত সিদ্ধান্ত নেয়ার অধিকার তার রয়েছে।’”

এর পরে সাফা আরো জানিয়েছেন, “কীভাবে পোশাক পরা উচিত, নিজের ছবি সর্বসমক্ষে দেখাবো কিনা- তা নিয়ে যেকোনো ব্যক্তির সিদ্ধান্ত নেয়ার যথেষ্ট অধিকার রয়েছে। আর সাইবার বুলিং কিন্তু একদমই গ্রহণযোগ্য নয়।”

গত সপ্তাহেই সোশ্যাল মিডিয়ায় ছেলে, স্ত্রীর সঙ্গে নিজের ছবি শেয়ার করেছিলেন। সেই পারিবারিক ছবিই যে বিপত্তি ডেকে আনবে, বুঝতে পারেননি ইরফান পাঠান। আসলে সোশ্যাল মিডিয়ায় নিজের স্ত্রী সাফা বেইগের ছবি শেয়ার করলেও মুখ আবছা করে দেন। এতেই ভয়ংকর ট্রোলের মুখোমুখি হন জাতীয় দলের প্রাক্তন এই অলরাউন্ডার।

পরে নিজের সমর্থনে বলতে গিয়ে তিনি লেখেন, “এই ছবি ছেলের একাউন্ট থেকে আমার রানি শেয়ার করেছিল। তবে তারপর থেকেই বিদ্বেষী মন্তব্য পাচ্ছি আমরা। আমি এটা এখানে সাফ জানাতে চাই। নিজের ইচ্ছাতেই ও এই ছবি আবছা করেছে। আর হ্যাঁ, আমি তার সঙ্গী, মাস্টার নই।”

২০১৬ সালেই ইরফান পাঠানের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সৌদি আরবের মডেল সাফা বেগ। তাদের পাঁচ বছরের এক পুত্র সন্তানও রয়েছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us