ইয়াসির আরাফাতের বিয়েতে গিয়েছিলেন গাঙ্গুলি!

অন্য এক দিগন্ত | Jun 12, 2021 08:07 am
ইয়াসির আরাফাতের বিয়েতে গিয়েছিলেন গাঙ্গুলি!

ইয়াসির আরাফাতের বিয়েতে গিয়েছিলেন গাঙ্গুলি! - ছবি : সংগৃহীত

 

পাকিস্তানের ক্রিকেট তারকা ইয়াসির আরাফাত একের পর এক চাঞ্চল্যকর দাবি করেই চলেছেন। ২৪ ঘন্টা আগেই শাহরুখ খানকে নিয়ে দাবি করার পরে এবার তার বক্তব্য সৌরভ গাঙ্গুলিকে নিয়ে।

একের পর এক চাঞ্চল্যকর দাবি করেই চলেছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ইয়াসির আরাফাত। এক দিন আগেই তার দাবি ছিল বলিউড সুপার স্টার শাহরুখ খান নাকি তাকে লন্ডনে গিয়ে আইপিএলে কেকেআরের হয়ে খেলার প্রস্তাব দিয়েছিলেন। এবার তার দাবি স্বয়ং সৌরভ গাঙ্গুলিকে ঘিরে। তিনি বলে দিলেন, তার বিয়েতে হাজির ছিলেন সৌরভ গাঙ্গুলিও।

স্পোর্টসযাত্রীকে দেয়া সাক্ষাৎকারে ইয়াসির আরাফাত বলে দিয়েছেন, 'সৌরভ প্রচণ্ড বিনয়ী। অনেকেই হয়ত জানেন না, উনি আমার বিয়েতেও হাজির হয়েছিলেন। অনেক ক্রিকেটারকেই আমন্ত্রণ জানাই। তবে অনেকেই আসেননি। তবে সৌরভ আমার অনুরোধ রেখে এসেছিলেন। সেই সময় উনি বেশ ব্যস্তও ছিলেন। তা সত্ত্বেও উনি হাজির হন।'

২০১১ সালে আরাফাত ইংল্যান্ডের ওভাল ক্রিকেট মাঠে গাঁটছড়া বাঁধেন। কেন্ট, ল্যাঙ্কাশায়ার, সমারসেট, সারে, সাসেক্সের হয়ে খেলার সুবাদে ইংল্যান্ডে বহু দিন রয়েছেন তিনি। বিগ ব্যাশ লিগে পারথ স্করচার্সের হয়েও খেলতে দেখা গিয়েছে তাকে। পাকিস্তানের জার্সিতে ইয়াসির আরাফত ৩টি টেস্ট, ৩টি টি২০ এবং ১১টি ওডিআই খেলেছেন। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী টি২০ দলের সদস্যও ছিলেন তিনি।

সাক্ষাৎকারে শাহরুখকে নিয়ে তিনি জানিয়েছিলেন, প্রথম সংস্করণের আইপিএলে খেলতে পারিনি। নাইট রাইডার্স আমার জন্য ইংল্যান্ডে একজন স্কাউটকে পাঠিয়েছিল। তাকে বলা হয়েছিল, আমার পারফরম্যান্সে নজর রাখতে বলা হয়েছিল। সেই স্কাউটই আমাকে বলে, আমার খেলা নাকি শাহরুখ খান খতিয়ে দেখেন। প্রথমে আমি তার কথা বিশ্বাসই করিনি। ভেবেছিলাম, কেউ হয়ত আমাকে নিয়ে মস্করা করছে। ও আমাকে কার্ড দিয়েছিল। যদিও আমি আর জবাব দিইনি।

এরপরেই শাহরুখ খানের প্রসঙ্গ এনেছেন আরাফাত, একদিন ভারত থেকে একটা ফোন পাই। আমাকে জিজ্ঞাসা করা হয় আমি কেন যোগাযোগ রাখিনি। মস্করা করা হচ্ছে না এটা বোঝার পরেই জানানো হয় কেকেআর আমাকে তিন বছরের জন্য সই করাতে চায়। শাহরুখ খান তার পরের দিন আমাকে ফোন করে বলেন, আমাদের দলে স্বাগত। তোমাকে আমাদের দলের হয়ে খেলতে দেখতে চাই। তারপরেই ও লন্ডনে এসে আমাকে চুক্তির প্রস্তাব দেয়।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

মুনরো ঝড়ে দাপুটে জয় ইসলামাবাদের

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শুক্রবার রাতে দাপুটে জয় পেয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। মুনরোর ব্যাটিং ঝড়ে কোয়েটা গ্লাডিয়েটর্সকে ১০ উইকেটে হারিয়েছে দলটি।

আবুধাবিতে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৩৩ রান করে কোয়েটা। জবাবে ৬০ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছায় ইসলামাবাদ। উইকেট হারাতে হয়নি একটিও। উদ্বোধনী জুটিতেই জয়ের কাজ সারেন উসমান খাজা ও কলিন মুনরো।
৩৬ বলে ৯০ রানের অসাধারণ ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন নিউজিল্যান্ডের মুনরো। তার ইনিংসে ছিল ১২টি চার ও পাচটি ছক্কার মার। ২৭ বলে ছয়টি চার ও এক ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন উসমান খাজা। ম্যাচ সেরা কলিন মুনরো।

এর আগে ব্যাট করতে নেমে কোয়েটার হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন জ্যাক ওয়েদাররেল্ড। আজম খান করেন ২৬ রান। উসমান খান ১৪, আন্দ্রে রাসেল ১৩ রান করেন। বাকিরা ছুতে পারেনি দুই অঙ্কের রান। ইসলামাবাদের হয়ে বল হাতে হাসান আলী, মোহাম্মদ ওয়াসিম ও মুহাম্মদ মুসা দুটি করে উইকেট নেন।

৬ ম্যাচে চতুর্থ জয় এটি ইসলামাবাদের। ৮ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে দলটি। অন্যদিকে ৬ ম্যাচে পঞ্চম হার কোয়েটার। ২ পয়েন্ট নিয়ে তলানিতে দলটি।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us