কোকা নয়, পানি : ক্ষুব্ধভাবে বললেন রোনালদো

অন্য এক দিগন্ত | Jun 16, 2021 07:27 am
কোকা নয়, পানি : ক্ষুব্ধভাবে বললেন রোনালদো

কোকা নয়, পানি : ক্ষুব্ধভাবে বললেন রোনালদো - ছবি : সংগৃহীত

 

ইউরোতে হাঙ্গেরি ম্যাচে নামার আগে পর্তুগালের প্রেস কনফারেন্সে রাখা ছিল কোলার বোতল। তা দেখেই চটে গেলেন মহাতারকা। কিছুটা রুষ্ট হয়েই কোলার বোতল তুলে পর্তুগিজ ভাষায় বললেন, ‘আগুয়া’ (পানি)। অর্থাৎ নরম পানীয়র বদলে খাবার পানি পান করার পরামর্শ দিলেন প্রত্যেককে। সেই বোতল তৎক্ষণাৎ সরিয়ে দেন সি আর সেভেন।

হেড কোচ ফের্নান্দো স্যান্টোসও প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন। তিনি অবশ্য নরম পানীয় দেখে কোনো মন্তব্য করেননি। সরিয়েও দেননি কোলার বোতল। পর্তুগাল দলের সেই সংবাদ সম্মেলনের ভিডিও আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ইউরোর অন্যতম বড় স্পন্সর কোকাকোলা। তবে মহাতারকা প্রকাশ্যে কোলাকে নিয়ে বিরক্তি প্রকাশ করায় স্পন্সর সংস্থা যথারীতি ক্রুদ্ধ। অন্যতম বড় স্পন্সর সংস্থার চাপে উয়েফা রোনালদোর বিরুদ্ধে বড় কোনো পদক্ষেপ নেয় কিনা, সেটা দেখার।

হাঙ্গেরি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিজের ক্লাব ক্যারিয়ার নিয়েও ধোঁয়াশা দূর করলেন মহাতারকা। বলে দিলেন, বহু দিন ধরে সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে খেলছি। তাই এসব রটনা এখন গা সওয়া হয়ে গেছে। ১৮/১৯ বছর বয়স হলে না হয় কিছু রাত না ঘুমিয়ে কাটাতাম। তবে আমি এখন ৩৬! যে সুযোগই আসবে, সেটাই আমার জন্য সেরা। সেটা জুভে-তে থাকা হোক বা ট্রান্সফার নিয়ে অন্যত্র চলে যাওয়া হোক।

এরপরে তার আরো সংযোজন, এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ইউরো। এটা আমার পঞ্চম ইউরো হতে চলেছে। তবে মনে হচ্ছে প্রথমবার নামছি। তাই ঠিকঠাক ভাবে শুরুটা আমরা করতে চাই। সঠিক চিন্তাভাবনা নিয়ে ম্যাচে নামার ফোকাস করছি আমরা।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

রোনালদোর ৩ রেকর্ড

ইউরো ফুটবলে চ্যাম্পিয়নের মতোই শুরু হয়েছে পর্তুগালের। ৩-০ গোলে দলটি হারিয়েছে হাঙ্গেরিকে। জোড়া গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দারুণ জয়ের ম্যাচে রোনালদো গড়েছেন তিন রেকর্ড।

বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলে মেজর টুর্নামেন্টে রোনালদোর এটি ৩৯তম ম্যাচ। ছাড়িয়ে গেলেন জার্মানির সাবেক ফরোয়ার্ড বাস্টিয়ান শোয়াইনস্টাইগারকে। একই সঙ্গে প্রথম ফুটবলার হিসেবে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে পাঁচ আসরে খেলার কীর্তি গড়লেন রোনালদো।
এরপর হয় গোলের রেকর্ডটি। স্পট কিকে গোল করে ছাড়িয়ে যান ফ্রান্স কিংবদন্তি মিশেল প্লাতিনিকে (১০)। প্লাতিনি ৯ গোল করেছিলেন এক আসরেই, ১৯৮৪ সালে ৫ ম্যাচে।

পাঁচ আসর মিলিয়ে ২২ ম্যাচে রেকর্ডটি নিজের করে নিলেন রোনালদো। ২০০৪ সালে নিজের প্রথম আসরে ২টি, ২০০৮-এ ১টি, ২০১২ ও ২০১৬ আসরে করেন ৩টি করে গোল।
এর মধ্যে আরেকটি দুর্দান্ত রেকর্ড গড়ার পথে এগিয়ে চলেছেন রোনালদো; জাতীয় দলের হয়ে ১৭৫ ম্যাচে তার গোল হলো ১০৬টি। আর তিনটি হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের বিশ্ব রেকর্ড স্পর্শ করবেন জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ড।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us