ক্যানসার থেকে মুক্তি পেলেন নাদিয়া জামিল

অন্য এক দিগন্ত | Jun 26, 2021 07:13 am
 নাদিয়া জামিল

নাদিয়া জামিল - ছবি : সংগৃহীত

 

নাদিয়া জামিল এখন ক্যানসারমুক্ত। তিনি গত বছর থেকে ব্রেস্ট ক্যানসার থেকে মুক্তির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। এবার তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন যে তিনি এখন ক্যানসার মুক্ত। ‘বেহাদ’ টেলিফিল্মে অভিনয় করে খ্যাতি পাওয়া নাদিয়া জামিল তার ভক্ত ও সহকর্মীদের তার অসুস্থতা সম্পর্কে এ তথ্য জানিয়েছেন। এর আগে তিনি চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে গেলেও বর্তমানে তিনি পাকিস্তানে ফিরে এসেছেন।

‘অবশেষে চিকিৎসকরা বললেন ক্যানসার মুক্ত’ বলে নাদিয়া জামিল তার ইন্সটাগ্রামে এক দীর্ঘ পোস্ট লিখেন। তিনি লিখেছেন, ‘সব ধরনের ডাক্তারি পরীক্ষায় দেখা গেছে যে আমি এখন ক্যানসার মুক্ত। শুকুর আলহামদুলিল্লাহ। ভালোবাসা, সমর্থন ও দোয়া করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ। ভয়াবহ কেমোথ্যারাপির কারণে আমার কিছু নার্ভ বা স্নায়ু ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু, এখন আমি আমার আগের কর্মব্যস্ত জীবনে ফিরে যেতে পারব।’

তার সংগ্রামের সময় তার পাশে থাকার জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান। আর্থিক সঙ্কটের সময়ে কাজ করার একটি প্লাটফর্ম দেযার জন্য তিনি ‘স্যাকারি-আম্মি. আনাসির’ পোর্টালকে ধন্যবাদ দেন। তিনি বলেন, ‘আমি আমার পরিবার ও বন্ধুদের প্রতিও কৃতজ্ঞ। শুধু তোমরাই ভালোভাবে জান যে তোমরা আমার কাছে কত গুরুত্বপূর্ণ। অভিনয় জগতের কয়েকজন বন্ধু সব সময় আমার পাশে ছিলেন। তারা হলেন, সানিয়া সায়িদ, মুনিবা মাজারি, সুলতানা সিদ্দিকি ও আদনান সিদ্দিকি। তোমাদের সবাইকে ধন্যবাদ।’

তিনি আরো বলেন, ‘আমার কিছু সহকর্মী এখন মেগাস্টার। তারা আমার জন্য বেশ কয়েকবার সামান্য সময়ের জন্য কথা বলেছেন। পরে আমি তাদের জন্য অপেক্ষা করে বা অনলাইনে তাদের পিছু নিয়েও তাদের সাথে কথা বলতে পারিনি। আমি আল্লাহর কাছে দোয়া করি তাদের হৃদয় দয়াদ্র ও কোমল হোক। আল্লাহ যেন তাদের মনে অন্যদের প্রতি শ্রদ্ধা বাড়িয়ে দেন। কারণ, এ পৃথিবীর নাম ও খ্যাতি কোনোই কাজে আসবে না। সবশেষে আমাদের সবাইকেই মাটির নিচে যেতে হবে।’

সূত্র : দ্যা এক্সপ্রেস ট্রিবিউন

করোনায় আক্রান্ত হয়ে দৃষ্টি খোয়ালেন গায়িকা!

“করোনাভাইরাস থেকে এক্ষুণি সাবধান হোন। আক্রান্ত হওয়ার পর আপনি হয়তো প্রাণে বেঁচে যেতে পারেন, কিন্তু প্রয়োজনীয় অঙ্গহানি হতে পারে আপনার। কোনোরকম উপসর্গ ছাড়াই বড় ক্ষতি হতে পারে। গত এক সপ্তাহ আমার জীবন দুঃস্বপ্নের মতো কেটেছে,’ বলছেন ভারতের পশ্চিমবঙ্গের খ্যাতনামা গায়িকা পরমা বন্দ্যোপাধ্যায়।

কোভিডের সূদুরপ্রসারী ফল নিয়ে সাবধান করলেন পরমা। তার একচোখের দৃষ্টি চলে গেছে বলে বৃহস্পতিবার রাতে এক ফেসবুক পোস্টে জানালেন গায়িকা।

পরমা জানান, গত সপ্তাহে হঠাৎই জ্বর আসে। চিকিৎসক মণীষ গঙ্গোপাধ্যায়ের পরামর্শে অ্যান্টিবায়োটিক খাওয়ার পর নানা টেস্ট করান। যাতে কোনোরকম সংক্রমণ ধরা পড়েনি। তবে গত শুক্রবার হঠাৎই বিপত্তি ঘটে। বাঁ চোখের দৃষ্টি ঝাপসা হয়ে আসে। কোনো ব্যথা নেই। চোখ থেকে পানিও পড়েনি। শুধু চোখটা খানিক ভারী লাগছিল। তারপর থেকেই আর বাঁ চোখে দেখতে পাচ্ছেন না পরমা। তৎক্ষণাৎ যোগাযোগ করেন তার ঘনিষ্ঠ বন্ধু কলকাতার অন্যতম রেটিনা সার্জন অভিজিৎ চট্টোপাধ্যায়ের সাথে। এরপরই পরমার চোখের পরিস্থিতি দেখে হাসপাতালে ভর্তি করা হয়।

পরমা জানিয়েছেন, তিনি ভিকেএইচ সিনড্রোম নামের এক অসুখে ভুগছেন। যার জন্য চিরতরে দৃষ্টিহীনও হতে পারে কোনো মানুষ।

গায়িকার মন্তব্য, “আমার ডাক্তার বন্ধুকে এত চিন্তিত আগে কখনো দেখিনি। একাধিকবার আমাকে জিজ্ঞেস করেছে, ‘কী করে বাঁধালে এই অসুখ?’ এরপর তড়িঘড়ি আমার চোখের অপারেশন হয়। চোখের মণি থেকে ফ্লুয়িড নিয়ে নানারকম টেস্ট করা হচ্ছে। ঠিক কোন সংক্রমণের জন্য এই পরিস্থিতি? সেটা জানার চেষ্টা করছেন চিকিৎসকরা। আদৌ সেরে উঠব কিনা জানি না। আপনারা সাবধানে থাকুন এবং আমার জন্য প্রার্থনা করুন।”

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us