পর্নের জন্য বলিউডে নায়িকাদের ব্ল্যাকমেল করা হয়!

অন্য এক দিগন্ত | Jul 24, 2021 04:43 pm
অভিনেত্রী শ্রুতি গেরা

অভিনেত্রী শ্রুতি গেরা - ছবি : সংগৃহীত

 

বলিউড অভিনেত্রী শিল্প শেঠির স্বামী রাজ কুন্দ্রার অ্যাপের ভিডিওয় অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হয়েছিল অভিনেত্রী শ্রুতি গেরাকেও। যদিও তাকে বলা হয়েছিল, ওয়েব সিরিজের জন্য ডাকা হচ্ছে। কিন্তু মুম্বইয়ের বিজ্ঞাপনের জগতের চেনামুখ শ্রুতি সেই প্রস্তাবে রাজি হননি। পর্ন-কাণ্ডে রাজের গ্রেফতারির পর সেই অভিজ্ঞতা প্রকাশ করলেন তিনি। এই মুহূর্তে তার একটি কথাই মনে হচ্ছে, ‘ওদের থেকে নিজেকে নিরাপদ রাখতে পেরেছি, এই আমার সৌভাগ্য।’

কী ঘটেছিল?

একাধিক কাস্টিং নির্দেশকদের কাছ থেকে ফোন এসেছিল শ্রুতির কাছে। যদিও তাদের নাম মনে নেই অভিনেত্রীর। বলা হয়েছিল, ডিজিটাল দুনিয়ায় পা রাখ‌ছেন রাজ কুন্দ্রা। তার সঙ্গেও আলাপ করিয়ে দেয়া হবে। কিন্তু তৎক্ষণাৎ সেই প্রস্তাব ফিরিয়ে দেন শ্রুতি। রাজের গ্রেফতারির পর সাক্ষাৎকারে বলিউড ও টেলিদুনিয়ায় কাজ করার অভিজ্ঞতা জানালেন শ্রুতি। তার বক্তব্য, ‘আমরা সবাই জানতাম, রাজ কুন্দ্রার বিশাল নাম। কিন্তু দেখা গেল, তিনি পর্ন বানাতেন!’

বলিউড জগতে কম বয়সী ও পরিশ্রমী অভিনেতা-অভিনেত্রীদের এই ধরনের ঘটনার সম্মুখীন হতে হয় বলে দাবি শ্রুতির। তিনি বললেন, ‘জোর করে নেশা করিয়ে তাদের অজান্তেই আপত্তিকর ভিডিও তুলে তার পর এই ধরনের পর্ন বা যৌন উদ্দীপক ছবিতে কাজ করানোর জন্য ব্ল্যাকমেল করা হয়। বলিউডে এটা খুবই সাধারণ ঘটনা। যত্রতত্র দেখা যায় এটা।’ খ্যাতনামীদের অডিশন নেয়া হয় না বলে জানালেন শ্রুতি। কোন ছবিতে মুখ্য চরিত্রে কে বা কারা অভিনয় করবেন, সেটা আগে থেকেই স্থির করা থাকে। শ্রুতির কথায় জানা গেল, সমস্ত অসুবিধার সম্মুখীন হতে হয় কিন্তু ছোট শিল্পীদের। কেবল মহিলা নয়, পুরুষদেরও এমন ভিডিওর জন্য জোর করা হয়। তাদের এমন পরিস্থিতির মুখে ফেলা হয়, যেখানে‌ দাঁড়িয়ে আর কোনো পথ খোলা থাকে না। তাই শ্রুতির অনুরোধ, অভিনেতা-অভিনেত্রীদের এ সবের জন্য দোষ দেয়া উচিত নয়।

রাজের গ্রেফতারি এবং ‘হটশটস’ নিয়ে মুখ খুললেন শিল্পা

রাজ কুন্দ্রার অ্যাপ ‘হটশটস’-এ কী ধরনের ভিডিও প্রকাশ পেত, সেই বিষয়ে অবগত ছিলেন না রাজের স্ত্রী, অভিনেত্রী শিল্পা শেঠি কুন্দ্রা। সেই অ্যাপের সঙ্গে তার কোনো যোগসূত্র নেই। গোয়েন্দাদের এমনটাই জানালেন অভিনেত্রী। ৬ ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর শিল্পার বয়ানের কিছু তথ্য প্রকাশ পেল সংবাদ মাধ্যমে। একইসঙ্গে নিজের স্বামীর পক্ষে তার যুক্তি, যৌন উদ্দীপক ছবি এবং পর্নের মধ্যে পার্থক্য রয়েছে। রাজ পর্ন বানাতেন না বলেই তিনি জানেন।

শিল্পার দাবি, রাজের ভগ্নীপতি প্রদীপ বক্সি লন্ডনে থাকেন। তিনিই এই অ্যাপের সমস্ত কাজকর্মের দায়িত্বে রয়েছেন। মুম্বই পুলিশ জানিয়েছে, শিল্পা তার স্বামীকে নির্দোষ বলে চিহ্নিত করেছেন।

রাজ কুন্দ্রার ‘ভিয়ান ইন্ডাস্ট্রিজ’-এর ডিরেক্টরের পদ থেকে ইস্তফা দিয়েছেন শিল্পা। তার পরেই তিনি পুলিশের নজরে এসেছেন, এমনটা জানিয়েছেন শিল্পা-রাজের ঘনিষ্ঠ সূত্র। ‘ভিয়ান ইন্ডাস্ট্রিজ’-এ ডিরেক্টর হিসেবে শিল্পা কত দিন ধরে কাজ করছেন, সে বিষয়েও প্রশ্ন করা হয়েছে। ‘হটশটস’ অ্যাপের মালিকানা ‘কেনরিন’-এর হাতে থাকলেও ভিডিও তৈরি থেকে ব্যবসার হিসাব রাখা- এই সবই নাকি ‘ভিয়ান ইন্ডাস্ট্রিজ’-এর মাধ্যমেই হতো।

রাজ কুন্দ্রার পুলিশি হেফাজতের মেয়াদ বেড়েছে আগামী মঙ্গলবার পর্যন্ত। শুনানির পরেই রাজের আইনজীবী জানিয়েছেন, এ ভাবে তার মক্কেলের গ্রেফতার আইনসম্মত নয় এবং সুবিচারের জন্য তাঁরা উচ্চ আদালতে আবেদন জানাবেন। শুক্রবার রাজ এবং শিল্পা শেঠির জুহুর বাড়িতে তল্লাশি চালিয়েছে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা। কর্মকর্তাদের সাথ রাজও সেখানে ছিলেন।

পর্ন-কাণ্ডে রাজের ভূমিকা সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পেতেই এই তল্লাশি চালানো হয়েছে। সূত্রের খবর, তখনই শিল্পাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার বিরুদ্ধে যদিও এখন পর্যন্ত কোনো রকম তথ্যপ্রমাণ পায়নি মুম্বই পুলিশ।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us