অভ্যন্তরীণ সংকট এড়াতে গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল : হামাস

অন্য এক দিগন্ত ডেস্ক | Sep 13, 2021 05:31 pm
অভ্যন্তরীণ সংকট এড়াতে গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল : হামাস

অভ্যন্তরীণ সংকট এড়াতে গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল : হামাস - ছবি সংগৃহীত

 

ইসরাইলি সরকার নিজ দেশের অভ্যন্তরীণ সংকট এড়াতে গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

ফিলিস্তিনি এলাকা থেকে রকেট হামলার জবাবে ইসরাইলি যুদ্ধবিমান গাজা উপত্যকায় রাতভর বিমান হামলা চালায়। অবশ্য কোনো হতাহতের খবর এখনো পাওয়া যায়নি।

হামাসের মুখপাত্র ফওজি বারহুম রোববার এক বিবৃতিতে বলেন, গাজায় (সামরিক) হামলা বৃদ্ধি ইসরায়েলের নিজস্ব অভ্যন্তরীণ সংকট অন্য খাতে প্রবাহিত করার একটি প্রচেষ্টা মাত্র। বিশেষ করে গিলবোয়া কারাগারে জেলভাঙার ঘটনায় তার নিরাপত্তা ব্যবস্থা ভেঙে পড়েছে, এমন ভয় পাওয়ায় ইসরায়েল বিমান হামলা চালাচ্ছে।

সোমবার উত্তর ইসরাইলের উচ্চ-সুরক্ষাসম্পন্ন গিলবোয়া কারাগার থেকে ছয় ফিলিস্তিনি বন্দি সুড়ঙ্গ কেটে পালায়। ইসরাইলি বাহিনী অবশ্য অভিযান চালিয়ে তাদের চারজনকে আটক করতে সক্ষম হয়েছে।

জেলভাঙার এই ঘটনাকে ফিলিস্তিনিরা 'বড় সাফল্য' হিসেবে প্রশংসা করেছে, অন্য দিকে ইসরাইলিরা একে নিরাপত্তা ব্যবস্থা এবং গোয়েন্দা সংস্থাগুলোর জন্য বড় ব্যর্থতা বলে নিন্দা করেছে।

হামাসের এই মুখপাত্র বলেন, ইসরাইল গাজায় ফিলিস্তিনি প্রতিরোধ বাহিনীগুলোর সঙ্গে যুদ্ধের রীতি পরিবর্তনে সফল হবে না।

২০০৭ সাল থেকে ২০ লাখেরও বেশি লোকের বাসস্থান গাজা উপত্যকা ইসরাইলি অবরোধের শিকার হচ্ছে। ফলে সমুদ্রতীরবর্তী এই ছিটমহলে জীবনযাত্রায় দারুণ ভোগান্তির শিকার হচ্ছে।

সূত্র : ইয়েনি সাফাক


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us