আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম

অন্য এক দিগন্ত | Oct 19, 2021 07:47 am
আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম

আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম - ছবি : সংগৃহীত

 

সাম্প্রতিক সময়ে আইপিএলে ইয়ন মর্গ্যান ও রবিচন্দ্রন অশ্বিনের মধ্যেকার বিতর্কের পর যখন ‘স্পিরিট অফ ক্রিকেট’ নিয়ে পুনরায় ক্রিকেট মহলে হইচই পড়ে গেছে, সেই সময়েই ক্রিকেটীয় মনোভাবের এক দারুণ নিদর্শন দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে আম্পায়ার শিমরন হেটমায়ারকে আউট দিলেও পাকিস্তান অধিনায়ক তাকে ক্রিজে ফিরিয়ে আনেন।

ঘটনাটি ঘটে গতকালের ওয়ার্ম আপ ম্যাচের ১৫তম ওভারে। পাকিস্তানি পেসার হাসান আলির ওভারের পাঁচ নম্বর বলে হেটমায়ার পুল করতে গেলেও ব্যাটে বলে সঠিক সংযোগ হয়নি। কিন্তু স্পষ্ট এক আওয়াজ শুনতে পাওয়ায় আম্পায়ার তাকে আউট দেন। সিদ্ধান্তে প্রথম থেকে একেবারেই খুশি ছিলেন না উইন্ডিজ ব্য়াটার। তিনি দাবি করেন, বল ব্যাটে না বরং চেন হেলমেটে লাগায় শব্দ শোনা যায়। কিন্তু ওয়ার্ম আপ ম্যাচে ডিআরএস না থাকায় তাকে সাজঘরের উদ্দেশ্য রওনা দিতে হয়।

তবে হঠাৎই মন বদল করে হেটমায়ারের কথায় ভরসা করে তাকে পুনরায় ক্রিজে ব্যাট করতে ডেকে নেন বাবর। ঘটনাটি ওয়ার্ম ম্যাচে ঘটলেও বাবরের ক্রিকেটীয় ভাবধারাই এই ঘটনার মাধ্যমে প্রকাশ পায়। হেটমায়ার ২৪ বলে ২৮ রান করে উইন্ডিজের স্কোর কোনোক্রমে ১৩০ রান অবধি নিয়ে যান। জবাবে বাবরের অর্ধশতরানে ভর করে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারায় পাকিস্তান।

সূত্র : হিন্দুস্তান টাইমস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us