আঙুলের ছাপেই চেনা যায় ব্যক্তিত্ব!

অন্য এক দিগন্ত ডেস্ক | Nov 25, 2021 04:17 pm
আঙুলের ছাপেই চেনা যায় ব্যক্তিত্ব!

আঙুলের ছাপেই চেনা যায় ব্যক্তিত্ব! - ছবি সংগৃহীত

 

আঙুলের ছাপ শুধুমাত্র সরকারের কাছে আমাদের পরিচয়পত্রই নয়। ফিঙ্গারপ্রিন্ট থেকে আমাদের ব্যক্তিত্ব সম্পর্কেও অনেক কিছুই জানা যায়। ডার্মাটোগ্লিফিক্স অনুসারে আঙ্গুলের রেখা কোনো মানুষের বৈশিষ্ট্য, প্রতিভা সম্পর্কে বলতে পারে ৷ যদিও বেশিরভাগ বিজ্ঞানীরাই সংশ্লিষ্ট তথ্যের উপর বিশ্বাস করেন না। আঙুলের ছাপ থেকে আমাদের ব্যক্তিত্ব সম্পর্কে কী কী জানা যায় দেখে নেয়া যাক।

তাঁবু

যদি কারো আঙুলের ছাপের মাঝখানে একটি তাঁবু তৈরি হয় তাহলে ওই ব্যক্তি কিছুটা মেজাজি ধরনের মানুষ বলে মনে করা হয়। এই ধরনের মানুষেরা এক মুহূর্তে রেগে যান, আবার পর মুহূর্তে শান্ত হয়ে যেতে পারেন। একই সাথে জীবনে চ্যালেঞ্জ নেন এবং মাঝে মাঝে আবেগপ্রবণ হয়ে যেতে পারেন।

রেডিয়াল

আঙুলের ছাপ যদি রেডিয়াল আকারের হয়, তার মানে সংশ্লিষ্ট ব্যক্তি আত্মকেন্দ্রিক মানুষ। সেক্ষেত্রে তারা যেমন সব কিছুতে প্রশ্ন তোলেন, তেমনই সমালোচনা করার প্রবণতা থাকতে পারে। এরা নিজের স্বাধীনতা উপভোগ করেন এবং বেশ চালাক প্রকৃতির মানুষ হতে পারেন।

ফাঁস

যদি কোনো ব্যক্তির আঙুলের ছাপ ফাঁসের আকারের দেখতে হয় তাহলে সেই ব্যক্তি ভদ্র এবং বেশ ইতিবাচক বলে বোঝায়। পাশাপাশি এই ধরনের মানুষেরা জীবনে সব কিছু ভালো করে পর্যবেক্ষণ করেন এবং সব রকম পরিস্থতিতে জীবন কাটাতে পারেন।

চোখ

আঙুলের ছাপ ময়ূরের চোখের আকারে দেখতে হলে বলা হয় যে সংশ্লিষ্ট ব্যক্তির চমৎকার নেতৃত্ব দেয়ার ক্ষমতা রয়েছে। এছাড়া এই ধরনের মানুষেরা শৈল্পিক এবং খুব উপলব্ধিশীল হয়ে থাকেন।

কোলাজ

যদি কারো আঙুলের ছাপ বিভিন্ন ধরনের লুপের কোলাজের মতো দেখতে হয় তাহলে সেই ধরণের মানুষদের আচরণ খুব একটা মিষ্টি ও মধুর হয় না বলে তাদের প্রতি সহজেই অন্যরা বিরক্ত হয়ে পড়েন।

ইং-ইয়াং

আঙুলের ছাপ দেখতে একটি অসম্পূর্ণ ইং-ইয়াং, বা একটি ইম্পলোডিং ভোর্মের মতো হলে সেই মানুষটির খুব ভালো যোগাযোগ ক্ষমতা রয়েছে বলে বোঝায়। এই ব্যক্তিত্বের মানুষেরা পরিস্থিতির উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেন। তবে এদের ব্যক্তিত্বের একমাত্র খারাপ দিক হল এরা বেশিক্ষণ একভাবে মনোযোগ দিতে পারেন না।

পেঁচালো

কারো আঙুলের ছাপ পেঁচালো হওয়ার মানে হলো সংশ্লিষ্ট ব্যক্তি নিজেকে নিজেই অনুপ্রাণিত করতে পারেন। পাশাপাশি এরা একা থাকতে পছন্দ করেন তবে নিজের উন্নতির জন্য চেষ্টা করে যান। আর এই স্বভাবের জন্য অন্যরা তাকে সমাজ থেকে বিচ্ছিন্ন বলে মনে করতে পারেন।

এককেন্দ্রিক

যদি কারো আঙুলের ছাপে এককেন্দ্রিক বৃত্ত দেখতে পাওয়া যায়, তাহলে তারা সম্ভবত নিজের খুব প্রিয় মানুষ। কারো আঙুলের ছাপে একটি সাধারণ কেন্দ্রসহ কিছু গোল দাগ দেখা গেলে, সেই ব্যক্তি কারো দ্বারা নিয়ন্ত্রিত হওয়া পছন্দ করেন না এবং সাধারণত নিজের উদ্দেশ্যগুলো নিজে ঠিক করেন বলে মনে করা হয়।

সূত্র : নিউজ ১৮


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us