মুসলিমকে বিয়ে করছেন মেয়ে : যা বললেন বিল গেটস

অন্য দিগন্ত ডেস্ক | Feb 02, 2020 10:21 pm
বিল গেটস ও মেয়ে-মেয়ের স্বামী

বিল গেটস ও মেয়ে-মেয়ের স্বামী - ছবি : সংগৃহীত

 

বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী বিল গেটসের মেয়ে জেনিফার বিয়ে করছেন। পাত্র মিসরীয় মুসলিম তরুণ। তার নাম নায়েল নাসের।

গত বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রামে বিয়ের ঘোষণা দেন ২৩ বছর বয়সী জেনিফার। সেই সাথে দীর্ঘদিনের বয়ফ্রেন্ড নায়েলের সাথে একটি ছবিও পোস্ট করেছেন তিনি।
এ দিকে জেনিফার ইনস্টাগ্রামে বিয়ের ঘোষণা দিতেই প্রতিক্রিয়া দিতে সময় নেননি মার্কিন ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। মেয়ে জেনিফার ও হবু জামাইয়ের সম্পর্ক মেনে নিয়েছেন। বিষয়টি নিয়ে মেয়ে ও নায়েলকে অভিনন্দন জানিয়েছেন টুইটবার্তায়।

ইনেস্টাগ্রাম পোস্টে জেনিফার গেটস বলেন, হ্যাঁ, আমাকে ভালোবাসার বন্ধনে জড়িয়ে বহু দিনের প্রতীক্ষার অবসান ঘটাল নায়েল নাসের। একটি বরফাচ্ছাদিত জায়গায় কাছাকাছি বসা দু’জনের ছবি দিয়ে প্রকাশ করা পোস্টে জেনিফার বলেন, তুমি অনন্য। এই সপ্তাহান্তে তুমি আমায় একেবারে অবাক করে এমন জায়গায় নিয়েছ, যা আমার কাছে স্বপ্নের মত ছিল। আমরা শিখতে, বাড়তে, হাসতে এবং ভালোবাসতে কাটিয়ে দেবো আমাদের জীবন। লেখার পরে একটি আংটির ইমোও দেন জেনিফার।

মিসরে জন্ম নেয়া নাসেরের বেড়ে ওঠা কুয়েতে। ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দু’জনের পরিচয় হয়। দু’জনেরই ঘোড়দৌড়ের প্রতি ভালোবাসায় তারা নিজেরাও জড়িয়ে পড়েন ভালোবাসার বাঁধনে। প্রায় ৬০ বছর পর ২০২০ সালের অলিম্পিকের (টোকিও) চূড়ান্ত পর্বে মিসরের জায়গা করে নেয়ার ক্ষেত্রে নাসেরের অনন্য ভূমিকা আছে।
আর বর্তমান বিশ্বের দ্বিতীয় ধনী গেটসের কন্যা জেনিফারও অংশ নিয়েছেন বিভিন্ন পেশাদার ঘোড়দৌড় প্রতিযোগিতায়। জেনিফারের এই বন্ধনে বেজায় খুশি মাইক্রোসফটের পুরোধা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। আংটি বদলের খবরে অভিনন্দনের জোয়ারে ভাসছেন জেনিফার-নাসের যুগল।


শীর্ষ ধনীর মুকুট পুনরুদ্ধার করলেন বিল গেটস

বিশ্বের শীর্ষ ধনীর তকমা হারালেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোস। অ্যামাজনের শেয়ারে বড়সড় দরপতনের ঘটনায় শীর্ষ ধনীর তালিকায় এক নম্বর থেকে ছিটকে পড়লেন তিনি। তাকে পেছনে ফেলে আবারো শীর্ষ ধনী হিসেবে জায়গা করে নিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

শেয়ারবাজারে অ্যামাজনের শেয়ারমূল্য প্রায় সাত বিলিয়ন ডলার হ্রাস পেয়েছে। বৃহস্পতিবার অ্যামাজনের শেয়ারে ৭ শতাংশ পতন ঘটায় বেজোসের সম্পদের পরিমাণ ১০৩ দশমিক ৯ বিলিয়ন ডলারে নেমে এসেছে।

অপর দিকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী বিল গেটসের সম্পদের পরিমাণ ১০৫ দশমিক ৭ বিলিয়ন ডলার। টানা ২৪ বছর ধরে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে জায়গা করে নিয়েছিলেন বিল গেটস। কিন্তু ২০১৮ সালে জেফ বেজোস বিল গেটসকে পেছনে ফেলে শীর্ষ ধনী হন। তিনিই বিশ্বের প্রথম মানুষ হিসেবে ১৬০ বিলিয়ন ডলারের মালিক হয়েছিলেন।

১৯৮৭ সালে প্রথমবার ফোর্বসের ধনী ব্যক্তিদের তালিকায় জায়গা পায় বিল গেটসের নাম। সে সময় তার সম্পদের পরিমাণ ছিল ১.২৫ বিলিয়ন ডলার।

অপর দিকে ১৯৯৮ সালে আমেরিকার ৪ শ’ ধনীর মধ্যে প্রথমবারের মতো জায়গা করে নেন জেফ বেজোস। সে সময় তার সম্পদের পরিমাণ ছিল ১.৬ বিলিয়ন ডলার।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us