ফেসিয়ালের রকমফের

সাতরঙ প্রতিবেদক | Feb 23, 2020 04:55 pm
ফেসিয়ালের রকমফের

ফেসিয়ালের রকমফের - ছবি : সংগ্রহ

 

বিশেষ ম্যাসাজ ও পরিচর্যার নাম ফেসিয়াল। শরীরের বজ্র পদার্থ বের করে দেয়া, রক্ত সঞ্চালন উজ্জীবিত করা। ত্বকে স্বাভাবিক পানি ও তেলের ভারসাম্য ঠিক রাখা। ফেসিয়াল করার অভিপ্রায় হলো মুখের ত্বক পরিষ্কার করা। ত্বক মরা কোষের হাত থেকে রক্ষা করা ও নতুন কোষ বৃদ্ধি করতে সাহায্য করা এবং সর্বোপরি রিলাক্সেশন দেয়া, যার ফলে ত্বক ফিরে পায় তার প্রকৃত সৌন্দর্য।

গোল্ড ফেসিয়াল : ত্বকের ওপর সোনার প্রভাব বহু দিনের। সোনা ত্বকে রক্ত-সংবহন বাড়াতে সাহায্য করে, বর্জ্য পদার্থ বের করে কোষের বৃদ্ধি করে। অক্সিজেনের ফলে ত্বকে কোলাজেন ফাইবারের ক্ষতি কমায়। এর বিশেষ ম্যাসাজ বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ রিল্যাক্স করিয়ে নতুন শক্তির সঞ্চার করে।

এই পদ্ধতির পর ত্বক সোনার গুণ শুষে নেয়ার জন্য প্রস্তুত থাকে। এরপর সোনা দিয়ে তৈরি ক্রিম দিয়ে করা হয় ম্যাসাজ। তারপর সোনা মেশানো প্যাক আর সবশেষে ঠাণ্ডা স্টিম। এটি সাধারণ ও ড্রাই স্কিনের জন্য খুবই ভালো ফেসিয়াল।

পার্ল ফেসিয়াল : সানট্যান ও পিগমেন্টেশন প্রতিরোধ করে।
প্রথমে ডিপ ক্লিনজিং করা হয়। তারপর ফেসিয়াল ম্যাসাজের জন্য পার্ল পাউডার দিয়ে তৈরি পার্ল ক্রিম দিয়ে ম্যাসাজ করা হয়। স্কিন সারফেসে অতিরিক্ত মেলানিন ট্রান্সফার করতে পার্ল প্রতিরোধ করে। পার্ল সূর্যের রেডিয়েশন ফিল্টার করতে সাহায্য করে। তাই পার্ল ক্রিম ত্বকের জালার টোনে ব্যালেন্স বজায় রাখতে সাহায্য করে। ত্বকের অয়েল ময়শ্চার ও পিএইচ ব্যালেন্স বজায় রাখার জন্য ও হলদি সেল রিনিউয়ালের ক্ষেত্রে এই মাস্ক উপকারী। দক্ষ ব্যক্তির তত্ত্বাবধানে অবশ্যই এই ফেসিয়াল ট্রাই করুন।
গ্যালভানিক ফেসিয়াল : ত্বকের অ্যাবজর্ব করার ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এতে যে বোন স্কিন ট্রিটমেন্টের ক্ষেত্রে সুবিধা হয়।

গ্যালভানিক গ্যাজেটের সাহায্যে ত্বকের ওপর গ্যালভানিক কারেন্টের মাধ্যমে ওয়াটার সলিউল সাবস্টেক্স প্রবেশ করানো হয়। ত্বকের বিশেষ কোনো সমস্যা থাকলে সাধারণত এই পদ্ধতি ব্যবহার করা হয়।

শুষ্ক ও তৈলাক্ত ত্বকের জন্য : যাদের ত্বক শুষ্ক এবং প্রাণহীন তাদের ত্বকের আর্দ্রতা ধরে রাখার ক্ষমতা বাড়ায় এই ফেসিয়াল এবং তৈলাক্ত ত্বকে অতিরিক্ত তৈলাক্ত ভাব কমাতে সাহায্য করে।
ফ্লাওয়ার ফেসিয়াল : ত্বকের রক্ত সঞ্চালন ভালো করতে ইলাস্টিসিটি বজায় রাখতে সাহায্য করে। ফ্লাওয়ার ফেসিয়ালে ফুলের নির্যাস থেকে তৈরি ক্রিম দিয়ে ম্যাসাজ করা হয়। গোলাপ, ল্যাভেন্ডার জুঁই এই ধরনের ফুল ডিপ্রেশন। ইনসোমনিয়া, অ্যাংডাইটি কমাতে সাহায্য করে গাদা ও ক্যালেন্ডুলা তৈলাক্ত ও ব্রণপ্রবণ ত্বকের জন্য উপযোগী।

ফ্লাওয়ার ফেসিয়াল আপনার রিল্যাক্সেশনে সাহায্য করবে। স্টেস থেকে ত্বকের ওপর প্রভাব পড়লে ফ্লাওয়ার ফেসিয়াল ট্রাই করতে পারেন। সহজে রিল্যাক্সড হতে পারবেন।

অক্সিজেন ফেসিয়াল : ত্বকের উজ্জ্বলভাব বজায় রাখা
অক্সিজেন ফেসিয়াল ব্যবহার করা হয় অক্সিজেন স্কিন ক্রিম। তাই দিয়ে প্রথমে ম্যাসাজ করা হয়। অক্সিজেন ক্রিমের বোটানিক্যাল এক্সট্র্যাক্টস ত্বকের ওপর অক্সিজেনের আস্তরণ তৈরি করে ত্বকের অক্সিজেন কনটেন্ট বাড়াতে সাহায্য করে। বিশেষ পদ্ধতিতে ম্যাসাজের ফলে অক্সিজেন মলিকিউলস সরাসরি ত্বকের মধ্যে প্রবেশ করে। ত্বক রিভাইটালাইজ করার জন্য অক্সিজেন ফেসিয়াল উপকারী।

ত্বক নরম রাখার জন্য ব্যবহার করা হয় অক্সিজেন মাস্ক। অক্সিজেন মাস্কের সাথে টনিক ট্রিটমেন্ট ব্লাড ফ্লো স্টিমুলেট করতে, বলিরেখা ও ফোলা চোখের সমস্যা কমাতে সাহায্য করে। এই মাস্কে রয়েছে হুইটজাম সমৃদ্ধ ক্যাপসুল, যা ম্যাসাজের সময় ত্বকের মধ্যে মিশে যায়।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us