ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক হবে শামি!

অন্য এক দিগন্ত | Jan 26, 2022 08:57 pm
ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক হবে শামি!

ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক হবে শামি! - ছবি : সংগৃহীত

 

বিরাট কোহলির টেস্ট অধিনায়ক হিসেবে পদত্যাগের পর থেকেই ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে কাকে বাছাই করা হবে, সেই নিয়ে জল্পনা-কল্পনা অব্যাহত রয়েছে। ভারতীয় সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা ও সহ-অধিনায়ক লোকেশ রাহুল, টেস্ট অধিনায়ক হওয়ার দৌড়ে ফেভারিট হলেও, এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই।

এরই মধ্যে মোহাম্মদ শামি সাফ জানিয়ে দিলেন, সুযোগ পেলে তিনি ভারতীয় অধিনায়ক হতে প্রস্তুত। India.com-কে দেয়া এক সাক্ষাৎকারে শামি বলেন, ‘সত্যি বলতে আমি অধিনায়কত্বের বিষয়ে কিছু ভাবছি না এখন। সব ধরনের দায়িত্ব নিতে প্রস্তুত আমি। ভারতীয় দলের অধিনায়ক হতে কে না চায়। তবে যে কোনো উপায়ে আমি দলের নিজের অবদান দিতে প্রস্তুত।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে,ভারতের তরফে সর্বাধিক ১৪টি উইকেট নিলেও, ওয়ান ডে দলে সুযোগ পাননি শামি। তবে জাতীয় দলের হয়ে সব ফর্মেটেই খেলতে প্রস্তত বাংলার পেসার। ‘আমি সব ফর্ম্যাটে নির্বাচনের জন্য উপলব্ধ রয়েছি। যদি সুযোগ পাই, তাহলে নিজের সবটা উজাড় করে দেব।’ দাবি ৩১ বছর বয়সী তারকা পেসারের। ৬ ফেব্রুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামবে ভারত। সেই দলে শামি ডাক পান কি না, এখন সেটাই দেখার।

বিরাটের ভূয়সী প্রশংসা করে, পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়ক হিসেবে নিজের পছন্দ জানালেন স্মিথ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হেরেই, সকলকে চমকে দিয়ে টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছিলেন বিরাট কোহলি। কোহলি পরবর্তী ভারতীয় অধিনায়ক কে হবেন, এই নিয়ে ক্রিকেটমহলে চর্চা অব্যাহত। এরই মধ্যেই নিজের পছন্দের পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়ক বেছে নিলেন স্টিভ স্মিথ।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে অনুরাগীদের প্রশ্নের জবাব দেওয়ার সময় একজন তাকে, তার পছন্দের পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়কের নাম জানানোর কথা বলেন। জবাবে কিন্তু প্রথমেই ভারতের সর্বকালের সফলতম টেস্ট অধিনায়ক কোহলিকে বাহবা জানান স্মিথ। তিনি বলেন, ‘প্রথমত বিরাটকে অনেক অভিনন্দন। গত ছয় সাত বছর ধরে ও ভারতীয় দলকে দারুণভাবে নেতৃত্ব দিয়েছে। ও সত্যিই দুর্ধর্ষ কাজ করেছে।’

এরপরই কোনো রাখঢাক না করে নিজের পছন্দের এক নয়, দুই ক্রিকেটারকে লাল বলের ক্রিকেটে পরবর্তী সম্ভাব্য ভারতীয় অধিনায়ক হিসেবে বেছে নেন অজি সহ-অধিনায়ক। ‘ভবিষ্যতের কথা বলতে গেলে আমার মনে হয় রোহিত এবং কে এল (রাহুল) (অধিনায়ক হওয়ার জন্য) দুই সেরা দাবিদার।’ মত স্মিথের।

ভারতীয় দলের সীমিত ওভারের অধিনায়ক হিসেবে আগেই রোহিতের কাঁধে দায়িত্ব দিয়েছে বিসিসিআই। অপরদিকে, দক্ষিণ আফ্রিকা সিরিজে বিরাটের অনুপস্থিতিতে দ্বিতীয় টেস্টে ভারতকে নেতৃত্ব দেন রাহুল। তিনি সীমিত ওভারের সহ-অধিনায়কও বটে। মূলত এই দুই তারকার মধ্যেই একজন পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়ক হওয়ার গৌরব লাভ করতে চলেছেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us