মাওলানা ফজলুর রহমান পাকিস্তানের রাষ্ট্রপতি হতে চান!

অন্য এক দিগন্ত | Apr 18, 2022 10:03 am
মাওলানা ফজলুর রহমান

মাওলানা ফজলুর রহমান - ছবি : সংগৃহীত

 

পাকিস্তানে মন্ত্রিসভা গঠন নিয়ে অনিশ্চয়তার মধ্যেই গুঞ্জন ওঠেছে যে জেইউআই-এফ প্রধান দেশটির রাষ্ট্রপতি হতে চান। তার এই দাবির প্রেক্ষাপটে পাকিস্তানে সরকার গঠন আরো অনিশ্চিত হয়ে পড়েছে।

পাকিস্তানের অন্যতম মিডিয়া ডন অনলাইনের খবরে সরকারের একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যে জেইউআই-এফ প্রধান মাওলানা ফজলুর রহমান ফেডারেল মন্ত্রিসভায় যোগ দিচ্ছেন না। তবে তিনি সরকারের মিত্র হিসেবে বহাল থাকার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।

সূত্রটি আরো জানিয়েছে, জেইউআই-এফ দেশের রাষ্ট্রপতি পদটি দাবি করেছে। তবে অপর একটি সূত্র জানিয়েছে, এই দাবির প্রতি পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সম্মতি দেয়নি।

খবরে বলা হয়, মন্ত্রিসভার সদস্য বণ্টনের ব্যাপারেও ফজলুর রহমান ক্ষুব্ধ হয়ে ওঠেছেন। তিনি পিপিপির আসিফ আলি জারদারির কাছে অভিযোগ করে জানতে চেয়েছেন যে যেসব দল বা ব্যক্তি তার দলের বিরুদ্ধে নির্বাচন করেছে, তাদেরকে দুটি মন্ত্রী পদ দেয়া হচ্ছে কেন? এমনটা করা হলে পরবর্তী নির্বাচনে তার দলের ক্ষতি হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ মন্ত্রিসভা গঠনের পূর্ণ দায়িত্ব আসিফ আলি জারদারিকে দিয়েছেন বলে জানা গেছে। শাহবাজ কেবল জারদারিকে অনুরোধ করেছেন এটা দেখতে যে সব দল তাদের গুরুত্ব অনুযায়ী আসন পায়।

পাকিস্তানের নতুন সরকারকে ‘মীরজাফরি’ বললেন ইমরান খান
নয়া দিগন্ত অনলাইন ১৭ এপ্রিল ২০২২, ২৩:৫১

পাকিস্তানের নতুন সরকারকে ‘মীরজাফরি’ বললেন ইমরান খান - ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান পাকিস্তানের নতুন সরকারকে ‘মীরজাফরি’ সরকার বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, বিদেশী অনুদান–সংক্রান্ত মামলার মধ্য দিয়ে তার দলকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে নতুন সরকার।

বিচারে স্বচ্ছতা নিশ্চিত করতে পিপিপি, পিটিআই ও পিএমএল-এনের মামলাগুলোর শুনানি একই সময়ে করার দাবি জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় শনিবার করাচির বাঘ-ই-জিন্নাহতে এক সমাবেশে এসব কথা বলেন ইমরান খান।

গতকাল একটি চার্টার বিমানে করে করাচি পৌঁছান ইমরান খান। সেখানে পিটিআই নেতা ইমরান ইসমাইল ও সাবেক জাতীয় পরিষদ স্পিকার আসাদ কায়সারসহ দলীয় নেতা–কর্মীরা তাকে স্বাগত জানান। পরে বাঘ-ই-জিন্নাহতে সমাবেশ করেন ইমরান খান।

তার প্রতি সমর্থন জানিয়ে সমাবেশে অংশ নেয়ায় শহরবাসীকে ধন্যবাদ জানান তিনি। বলেন, পিটিআইয়ের স্বার্থ রক্ষা করাটা তার করাচি সফরের উদ্দেশ্য নয়। বরং পাকিস্তান এবং দেশের শিশুদের ভবিষ্যতের কথা ভেবে এ কাজ করা হয়েছে।

মুখ্যমন্ত্রী হিসেবে হামজা শাহবাজের শপথ স্থগিত, নানা অভিযোগ

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে হামজা শাহবাজের শপথ স্থগিত করা হয়েছে। রোববার হামজা শাহবাজের বিরুদ্ধে নানান অভিযোগ এনে তার শপথ গ্রহণ স্থগিত করে দেন পাকিস্তানের পাঞ্জাবের গভর্নর ওমর সরফরাজ চিমা।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গভর্নর ওমর সরফরাজ চিমার অভিযোগ, রাষ্ট্রীয় শক্তি ব্যববহার করে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন হামজা শাহবাজ। পাঞ্জাবের প্রাদেশিক বিধানসভায় পিটিআই ও পিএমএল-কিউ দলের বিরুদ্ধে শক্তি প্রয়োগ করে এ নির্বাচনে জিতেছেন হামজা।

তিনি বলেন, আমি বিশ্বাস করি যদি হামজা শাহবাজের যথেষ্ট ভোট থাকত, তবে তিনি মুখ্যমন্ত্রী নির্বাচনকে এভাবে বিতর্কিত করতেন না।

রোববার এক সংবাদ সম্মেলনে পাঞ্জাবের প্রাদেশিক বিধানসভায় হওয়া হট্টগোলের নিন্দা করে গভর্নর ওমর সরফরাজ চিমা বলেন, শনিবার পাঞ্জাব প্রাদেশিক বিধানসভায় যে হট্টগোল হয়েছে তা একটি বাজে উদাহরণ।

তিনি আরো বলেন, আমি একজন রাজনৈতিক কর্মী। আমি অনেক নির্বাচনে অংশ নিয়েছি। কিন্তু, পাঞ্জাব প্রাদেশিক বিধানসভায় যে পরিকল্পিত হট্টগোল হয়েছে তা খুবই খারাপ দৃষ্টান্ত স্থাপন করেছে।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us