আবরার ইপিসোড : জড়িতরা এখন কোথায়?

অনলাইন প্রতিবেদক | Oct 16, 2019 05:43 pm
আবরার

আবরার - ছবি : সংগ্রহ

 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের হত্যা মামলার এজাহারভুক্ত ১৯ আসামির মধ্যে তিনজন এখনো গ্রেফতার হয়নি । এছাড়া মামলার এজাহারে নাম নেই কিন্তু হত্যাকাণ্ডে কোনো না কোনোভাবে সংশ্লিষ্ট ছিল এমন সন্দেহভাজন আরো তিনজনকেও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

মামলার এজাহারভুক্ত আসামিদের মধ্যে এখনো গ্রেফতার না হওয়া আসামিদের মধ্যে রয়েছে ১২ নং আসামি জিসান, ১৬ নং আসামি এহতেশাম রাব্বি তামীম ও এজাহারের ১৭ নং আসামি মোর্শেদ অমর্ত্য ইসলাম।

এজাহারে নাম নেই কিন্তু হত্যাকাণ্ডে জড়িত ছিলেন এমন সন্দেহভাজনদের মধ্যে এখনো গ্রেফতার হননি মুস্তফা রাফিদ, গালিব ও সাইফুল।

অন্যদিকে সন্দেহভাজনদের তালিকায় আছেন এমন আসামিদের মধ্যে গ্রেফতার হয়েছেন অমিত সাহা, ইসতিয়াক মুন্না, আশিকুল ইসলাম বিটু, শামছুল ইসলাম রাফাদ এবং আবরারের রুমমেট মিজান। এদের মধ্যে অমিত সাহাকে এই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড হিসেবে উল্লেখ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও বুয়েটের সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, বুয়েট ছাত্র আবরার ফরহাদ হত্যাকাণ্ডের ঘটনায় গৃহীত মামলার এজাহারে ১৯ জনকে আসামি করা হয়। এর বাইরে আরও বেশ কয়েকজনকে ইতমধ্যে গ্রেফতারও করা হয়েছে।

এ পর্যন্ত যেসব আসামিদের গ্রেফতার করা হয়েছে তাদের কয়েকজনকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ডিবি পুলিশ। পরে তাদেরকে জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়েছে। এখনো কয়েকজন আসামি মিন্টু রোডের ডিবি অফিসে রিমান্ডে রয়েছেন। গ্রেফতার না হওয়া আসামীদের ধরার চেষ্টা চলছে।

উল্লেখ্য ফেসবুকে ভারতের সাথে চুক্তি নিয়ে স্ট্যাটাস দেয়ায় ছাত্রশিবিরের সাথে জড়িত সন্দেহে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা আবরারকে মারধর করে হত্যা করে। তবে বুয়েটিয়ানদের দাবি, মামলার এজাহারের বাইরেও আরো ৮ জন এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল।

এজাহারভুক্ত আসামিদের মধ্যে আছেন এজাহারের ১নং আসামি মেহেদী হাসান রাসেল, সিই বিভাগ (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৩তম ব্যাচ), ২ নং আসামি মুহতাসিম ফুয়াদ (১৪তম ব্যাচ, সিই বিভাগ), ৩ নং আসামি অনীক সরকার (১৫তম ব্যাচ), ৪ নং আসামি মেহেদী হাসান রবিন (কেমিক্যাল বিভাগ, ১৫তম ব্যাচ), ৫ নং আসামি ইফতি মোশারফ হোসেন সকাল (বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৬তম ব্যাচ), ৬ নং আসামি মনিরুজ্জামান মনির (পানিসম্পদ বিভাগ, ১৬তম ব্যাচ), ৭ নং আসামি মেফতাহুল ইসলাম জিয়ন (মেরিন ইঞ্জিনিয়ারিং, ১৫তম ব্যাজ, ৮ নং আসামী মাজেদুল ইসলাম (এমএমই বিভাগ, ১৭তম ব্যাচ), ৯ নং আসামি মোজাহিদুল (ইইই বিভাগ, ১৬তম ব্যাচ), ১০ নং আসামি তাবাখখরুল ইসলাম তানভীর (এমই বিভাগ, ১৬তম ব্যাচ), ১১ নং আসামি হোসেন মোহাম্মদ তোহা (এমই বিভাগ, ১৭তম ব্যাচ), ১২ নং আসামি জিসান (ইইই বিভাগ, ১৬তম ব্যাচ), ১৩ নং আসামি মো: আকাশ (সিই বিভাগ, ১৬তম ব্যাচ), ১৪ নং আসামী শামীম বিল্লাহ (মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগ, ১৭তম ব্যাচ), ১৫ নং আসামি নাজমুস শাদাত (এমই বিভাগ, ১৭তম ব্যাচ), ১৬ নং আসামি এহতেশামুল রাব্বি তানীম (সিই বিভাগ, ১৭তম ব্যাচ), ১৭ নং আসামী মোর্শেদ অমর্ত্য ইসলাম (এমই বিভাগ, ১৭তম ব্যাচ), ১৮ নং আসামি মোয়াজ আবু হোরাইরা এবং ১৯ নং এজাহারভুক্ত আসামি মুনতাসির আল জেমি (এমআই বিভাগ ১৭ তম ব্যাচ)।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us