করোনা পজেটিভ : ঢাকা থেকে পালানো রোগী ধরা পড়ল রাজবাড়ীতে

এম. মনিরুজ্জামান, রাজবাড়ী | Apr 08, 2020 03:37 pm
করোনা পজেটিভ : ঢাকা থেকে পালানো রোগী ধরা পড়ল রাজবাড়ীতে

করোনা পজেটিভ : ঢাকা থেকে পালানো রোগী ধরা পড়ল রাজবাড়ীতে - সংগৃহীত

 

করোনাভাইরাসে আক্রান্ত সোনিয়া (৩২) নামে ঢাকায় সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে পালিয়ে আসা রোগীকে রাজবাড়ী সদরের বক্তারপুর গ্রামের তার বাবার বাড়ী থেকে উদ্ধার করে সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে পাঠিয়েছে সদর থানা পুলিশ ও স্বাস্থ্য বিভাগ। একইসাথে পুলিশ সদরের দাদশী ইউনিয়নের বক্তারপুর ও সমেসপুর গ্রাম ২টি লকডাউন করে ঘিরে রেখেছে। করোনা রোগী ঢাকা থেকে পালিয়ে এসেছে এ খবর ছড়িয়ে পরলে গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের বক্তারপুর গ্রামের সোনিয়ার বাবার বাড়িতে পুলিশ তাদের ঘিরে রাখে।

রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, ৪ এপ্রিল (শনিবার) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে করোনাভাইরস সন্দেহ হলে পরে তাকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের জীবানু ধরা পড়লে সেখান থেকে গতকাল মঙ্গলবার রাতে স্বামীসহ এ্যাম্বুলেন্সে করে পালিয়ে রাজবাড়ীর সদরের দাদশী ইউনিয়নের নিজের বাবার বাড়িতে চলে আসে সোনিয়া। পুলিশ বিষয়টি জানতে পেরে রাত ৩টার দিকে দাদশী ইউনিয়নের সোনিয়া ও তার স্বামীর বাড়ি ঘিরে রাখে।

ভোর ৫টার দিকে রাজবাড়ী সিভিল সার্জন ও রাজবাড়ী সদর থানা পুলিশ সোনিয়ার বাবার বাড়িতে যায়। পরে স্বাস্থ্য বিভাগ ও পুলিশ সোনিয়া ও তার স্বামী মালেক সরদারকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়।

রাজবাড়ী সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম সাংবাদিকদের জানান,কয়েকদিন আগে জ্বর ,শ্বাসকষ্ট ও গলাব্যাথা থাকায় সোনিয়া ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি হন। তিনি বলেন, ফরিদপুরে তার করোনা সন্দেহ হলে তাকে ঢাকার সোহরাওয়ার্দী হাসাপাতালে ভতি করা হয়। সেখানে সোনিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সে ঢাকায় সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি ছিলো। গতকাল সেখান থেকে পালিয়ে দাদশীর নিজ বাড়িতে চলে আসেন। পুলিশ মঙ্গলবার রাত সাড়ে ৩টা থেকে সোনিয়া ও তার স্বামীর বাড়ি ঘিরে রাখে। পরে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা সোনিয়া ও তার স্বামীকে উদ্ধার করে রাজবাড়ী আইসোলেশন সেন্টারে ভর্তি করে। আমি উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলছি। তাদের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবো।

বুধবার দুপুরে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাঈদুজ্জামান খান বলেন, সোনিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এ তথ্য আমাদের কাছে রয়েছে। সুতরাং আমরা দাদশী ইউনিয়নের সোনিয়ার বাবার বাড়ি বক্তারপুর ও পাশের সমেসপুর ২টি গ্রাম লকডাউন করে রেখেছি।

রাজবাড়ী সদর থানার অফিসার্স ইনচার্জ স্বপন কুমার জানান, করোনা পজিটিভ ওই মহিলা ও তার স্বামী গত রাতেই বক্তারপুর ও পাশের সমেসপুর গ্রামের কয়েকজনের সাথে মেলামেশা করায় ৪টি বাড়ি সনাক্ত করে ২টি গ্রামের পুরো এলাকায় বুধবার দুপুর থেকে লকডাউন করা হয়েছে।

 


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us