রোজা রেখে বৃদ্ধাকে করোনা পরীক্ষা কেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্য কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক | May 10, 2020 08:30 pm
রোজা রেখে বৃদ্ধাকে করোনা পরীক্ষা কেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্য কর্মকর্তা

রোজা রেখে বৃদ্ধাকে করোনা পরীক্ষা কেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্য কর্মকর্তা - সংগৃহীত

 

করোনা মহামারির বিরুদ্ধে একদম সামনে থেকে লড়াই করছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। তাদের অক্লান্ত পরিশ্রম ও হাতযশের কারণেই করোনাযুদ্ধে জয়ী হচ্ছেন অনেক মানুষ। ঠিক এই রকম পরিস্থিতির মধ্যে আরো এক মানবিক দৃশ্য চোখে পড়ল মালয়েশিয়ায়। রমজানের রোজা পালন করেও এক বৃদ্ধাকে পিঠে চাপিয়ে করোনা পরীক্ষাকেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত একজন ইনস্পেক্টর। এই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই ভাইরাল হয়েছে। যা দেখার পর ওই স্বাস্থ্য কর্মকর্তার ভূয়সী প্রশংসায় মুখর হয়ে উঠেছেন নেটিজেনরা।

সম্প্রতি ওই ছবিটি নিজের ফেসবুক অ্যাকউন্ট থেকে শেয়ার করেছেন মালয়েশিয়ার ডিরেক্টর জেনারেল অফ হেলথ ডা. নুর হিসাম আবদুল্লাহ। তাতে দেখা যাচ্ছে, মালয়েশিয়ার বাসিন্দা চীনা এক বৃদ্ধাকে নিজের পিঠে চাপিয়ে করোনা পরীক্ষার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন শাহির রাজ্জাক নামে এক হেলথ কেয়ার ইনস্পেক্টর। আর ঠিক তার পিছনে ওই বৃদ্ধার ওয়াকার নিয়ে হেঁটে যাচ্ছেন মাসতুরা মাজনুর নামে অন্য এক স্বাস্থ্যকর্মী। ওই দুই স্বাস্থ্যকর্মীই পিপিই কিট পরে আছেন।

ভাইরাল হওয়া এই ছবিটির ক্যাপশনে আবদুল্লাহ লিখেছেন, “রমজানের রোজা সত্ত্বেও পিপিই কিট পরেই মানুষের সেবা করছেন, এইজন্যই আপনারা আমাদের নায়ক। শাহির রাজ্জাক ও মাসতুরা মাজনুর আপনারা আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ট্যাগলাইন, ‘আমরা পরিবেষা দওয়ার জন্য তৈরি আছি’-কে বাস্তবরূপ দিয়েছেন। ধর্মীয় ভেদাভেদের উর্দ্ধে উঠে মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করেছেন। আমরা দু’জনের জন্য খুবই গর্বিত। আপনাদের ধন্যবাদ জানাই।”

সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পর এখন পর্যন্ত ছবিটি তিন হাজার বারের বেশি শেয়ার হয়েছে। পছন্দ করেছেন ৩৯ হাজার জন। যাদের মধ্যে অনেকে লিখেছেন, ‘আপনাদের ধন্যবাদ জানাই। আপনারাই আমাদের আসল নায়ক।’ আবার কেউ লিখেছেন, ‘আপনারা যেভাবে অন্যদের সেবা করছেন তাতে শ্রদ্ধায় আমাদের মাথা নত হয়ে যাচ্ছে। আল্লাহ আপনাকে ও আপনার পরিবারকে রক্ষা করুন।’

সূত্র : সংবাদ প্রতিদিন
ধর্মীয় বিষয়ে মুসলিমদের ওপর কড়াকড়ি চলছেই ফ্রান্সে
আনাদোলু

ইহুদি-খ্রিষ্টানদের উৎসবে ছাড় দিলেও ধর্মীয় বিষয়ে মুসলিমদের ওপর কড়াকড়ি অব্যাহত রেখেছে দেশটির সরকার। এ নিয়ে ফ্রান্সের মুসলিমরা সরকারের কঠোর সমালোচনা করছেন। দেশটির একাধিক মুসলিম সংগঠন সরকারের এই নীতির বিরোধিতা করে নিন্দা জানিয়েছে।

ফ্রান্সের একটি তুর্কি মুসলিম সংগঠন জানিয়েছে, লকডাউন তুলে নিতে এমন দিন নির্বাচন করা হয়েছে, যাতে স্পষ্ট বোঝা যায় সরকার ইহুদি-খ্রিষ্টানদের উৎসবের প্রতি শ্রদ্ধাশীল এবং মুসলিমদের ধর্মীয় বিষয়ে ঠিক তার বিপরীত।
শুক্রবার ফরাসি ইসলামিক সোসাইটিসহ কয়েকটি মুসলিম সংগঠন জানায়, প্রধানমন্ত্রী ফরওয়ার্ড ফ্লিপ ঘোষণা করেছেন, আগামী ২৯ মে থেকে ২ জুনের মধ্যে ধীরে ধীরে লকডাউন তুলে নেয়া হবে।

আগামী ২৪ মে ঈদুল ফিতর হওয়ার সম্ভাবনা রয়েছে। অতএব লকডাইন শিথিলের সময় আরেকটু এগিয়ে আনা যেত। মুসলিম সংগঠনগুলো সিদ্ধান্ত থেকে সরে এসে সরকারকে নতুন তারিখ নির্ধারণের আহ্বান জানিয়েছেন।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us