অভিনয়ের জন্য ছবিপ্রতি কত কোটি টাকা নেন বলিউড নায়িকারা?

অন্য এক দিগন্ত | Feb 19, 2022 03:03 pm
অভিনয়ের জন্য ছবিপ্রতি কত কোটি টাকা নেন বলিউড নায়িকারা?

অভিনয়ের জন্য ছবিপ্রতি কত কোটি টাকা নেন বলিউড নায়িকারা? - ছবি : সংগ্রহ

 

কেউ ছবি পিছু পান ১.৫ কোটি টাকা, কেউ আবার একটি ছবিতে অভিনয়ের জন্য নেন ১৫ কোটি রুপি। এতটাই বৈষম্য রয়েছে বলিউড নায়িকাদের পারিশ্রমিকে। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে নায়িকাদের সম্ভাব্য আয়ের এই তালিকা। আর সেই অনুযায়ী সবচেয়ে বেশি আয় দীপিকা পাড়ুকোন ও আলিয়া ভাটের। তালিকায় সবচেয়ে নিচে রয়েছে অনন্যা পান্ডের নাম।

সূত্রের খবর হিসেবে দাবি করেই এই তালিকা প্রকাশ করা হয়েছে। যা অনুযায়ী ছবি পিছু ১৫ কোটি টাকা নেন দীপিকা পাড়ুকোন। এই একই পারিশ্রমিক নেন আলিয়া ভাট। তবে এই পারিশ্রমিক নাকি সিনেমার নিরিখে পালটে যায়। যেমন আলিয়া ভাট ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার জন্য কম পারিশ্রমিক নিয়েছেন।

বিয়ের পর সালমান খানের সাথে ‘টাইগার ৩’ সিনেমার শুটিং শুরু করেছেন ক্যাটরিনা কাইফ। পারিশ্রমিকের তালিকায় তৃতীয় নামটি তারই। একটি ছবির জন্য ১২ কোটি রুপি পারিশ্রমিক পান ভিকিপত্নী। একই পারিশ্রমিক ছবি পিছু নিয়ে থাকেন করিনা কাপুর। তবে ‘লাল সিং চড্ডা’র পর থেকে আর কোনো সিনেমায় অভিনয়ের কথা এখন পর্যন্ত জানাননি অভিনেত্রী। বলিউডের থেকে বেশি এখন হলিউডের কাজ নিয়ে বেশি ব্যস্ত প্রিয়াঙ্কা চোপড়া। সদ্য সারোগেসির মাধ্যমে ফুটফুটে সন্তানের মা হয়েছেন। তিনিও ছবি পিছু ১২ কোটি রুপি আয় করেন।

সিনেমা এখন আর খুব বেশি করেন না বিরাট কোহলির স্ত্রী অনুস্কা শর্মা। সন্তানের জন্যই কিনা কে জানে, তিনি ছবির কাজ কমিয়ে দিয়েছেন। শেষ সিনেমার জন্য নাকি ৮ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন অভিনেত্রী। তার পরই রয়েছেন শ্রদ্ধা কাপুর। তার পারিশ্রমিক ৭ কোটি টাকা। তাপসী পান্নু প্রতি ছবির জন্য পাঁচ কোটি টাকা পারিশ্রমিক নেন। ছবি পিছু ৪ কোটি টাকা করে পান বিদ্যা বালান ও কৃতী স্যানন। কিয়ারা আডবাণী ও জ্যাকলিন ফার্নান্ডেজের ছবি পিছু আয়ের পরিমাণ ২.৫ কোটি টাকা। ২ কোটি টাকা পান সারা আলি খান, জাহ্নবী কাপুর ও দিশা পাটানি। আর সবচেয়ে কম ১.৫ কোটি রুপি পান অনন্যা পান্ডে।

ছবিপিছু আয়
দীপিকা পাড়ুকোন ১৫ কোটি রুপি
আলিয়া ভাট ১৫ কোটি রুপি
ক্যাটরিনা কাইফ ১২ কোটি রুপি
কারিনা কাপুর ১২ কোটি রুপি
প্রিয়াঙ্কা চোপড়া ১২ কোটি রুপি
অনুস্কা শর্মা ৮ কোটি রুপি
শ্রদ্ধা কাপুর ৭ কোটি রুপি
তাপসী পান্না ৫ কোটি রুপি
বিদ্যা বালান ৪ কোটি রুপি
কৃতীয় স্যানন ৪ কোটি রুপি
কিয়ারা আদভানি ২.৫ কোটি রুপি
জ্যাকলিন ফার্নান্ডেজ ২.৫ কোটি রুপি
দিশা পাটানি ২ কোটি রুপি
জাহ্নবি কাপুর ২ কোটি রুপি
সারা আলি খান ২ কোটি রুপি
অনন্যা পান্ডে ১.৫ কোটি রুপি

সূত্র : সংবাদ প্রতিদিন


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us