যে কারণে ইসলাম গ্রহণ করলেন ৪৩ বছর বয়স্ক ফিলিপিনো

অন্য এক দিগন্ত ডেস্ক | Sep 19, 2020 04:07 pm
যে কারণে ইসলাম গ্রহণ করলেন ৪৩ বছর বয়স্ক ফিলিপিনো

যে কারণে ইসলাম গ্রহণ করলেন ৪৩ বছর বয়স্ক ফিলিপিনো - ছবি সংগৃহীত

 

ইসলাম ধর্মে শান্তি ও আনন্দ খুঁজে পেয়ে ৪৩ বছর বয়সী ফিলিপিনা অ্যানলিন লাও-আই এ ধর্ম গ্রহণ করেছেন।

তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম নাম ফাতিন অ্যালিনা লাও-আই গ্রহণ করেন। তিনি তানজং বুনুতের নুসা লায়লা পুতেরি স্কুলে (এনএলপিএস) ধর্মান্তর অনুষ্ঠানে ইসলামিক দাওয়াহ সেন্টার (আইডিসি) কর্মকর্তাদের উপস্থিতিতে কলেমায়ে শাহাদাত পাঠ করেছিলেন।

১৮ বছর ধরে এসএনএলপিতে শিক্ষক হিসেবে কাজ করা ফাতিন অ্যালেনা লাও-আই বলেন, ইসলামের শিক্ষার সাথে সামঞ্জস্য রেখে কাজ করা আমার আন্তরিক উদ্দেশ্য ও সংকল্প।

ধর্মান্তর অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি শিক্ষা কর্মকর্তা হাজী মো: ইউসুফ বিন টেঙ্গা।

এ সময় এসএনএলপির চিফ অপারেশন অফিসার পেঙ্গিরান হাজী আমির খালিদ আব্দুলাজিজ বিন পেঙ্গিরান ডা. হাজী আমির মো: ইউসুফ, পেঙ্গিরান হাজাহ নোরাশিক্কিন বিনতি পেঙ্গিরান ডা. হাজী আমির মো: ইউসুফ ও পিডিআইয়ের ডাকওয়াহ উন্নয়ন বিভাগের প্রধান আলী হাসান বিন হাজী মোহাম্মদ সাইদ উপস্থিত ছিলেন।

সূরা ফাতিহা তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। সম্মানিত অতিথিরা নতুন ধর্মান্তরিত ব্যক্তিকে সুগন্ধযুক্ত ফুল ছিটিয়ে দেয়ার আগে একটি 'জিকির মেহেরবানে'র আয়োজন করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি শিক্ষা কর্মকর্তা হাজী মো: ইউসুফ বিন হাজী টেঙ্গাহ ফাতিন অ্যালেনা লাও-আইকে সুগন্ধযুক্ত ফুল ছিটিয়ে বরণ করেন।

ফাতিন অ্যালেনা লাও নুসা লায়লা পুট্টি স্কুলের (এনএলপিএস) অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের কাছ থেকে একটি স্মরণিকা ও অনুদান পেয়েছিলেন।

সাধারণভাবে, একজন ব্যক্তি যখন ইসলামে প্রবেশ করে তার অতীত ভালো এবং মন্দ উভয় কাজে পূর্ণ থাকে। নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ব্যাখ্যা করেছেন যে পূর্ববর্তী আমলসমূহের ক্ষেত্রে ব্যক্তির ওপর আশির্বাদ ও রহমত বর্ষিত হবে।

ফাতিন তার আগের সমস্ত খারাপ কাজ ও পাপগুলো মুছে ফেলে ভালো কাজের জন্য পুরস্কৃত হওয়ার সুযোগ পাচ্ছেন।

পিডিআই পরিসংখ্যান অনুযায়ী, ২০২০ সালের জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত ব্রুনাই-মুয়ারা জেলার ১২২ জনসহ দেশব্যাপী ২৫৫ জন ইসলাম গ্রহণ করেছেন। গত বছর দেশে মোট ধর্মান্তরকারীর সংখ্যা ছিল ৩৪৯।

সূত্র : ইসলামিক ইনফরমেশন

জীবন গড়ার টিপস
মুফতি মেন্ক
এক. বিলম্বকে অভিশাপ দেবেন না। আপনি এটিকে যতই অপছন্দ বা ঘৃণা করেন তা সেরকম নয়। আমরা যখন চাই তখনই জিনিসগুলো ঘটে যাক- এভাবে চাওয়াটাই মানুষের প্রকৃতি। তবে সত্যটি হলো প্রতিটি বিলম্বের পেছনে একটি আশীর্বাদ রয়েছে। প্রতিটি বিলম্বকে নেতিবাচক হিসেবে বিবেচনা করবেন না। মনে রাখবেন, সর্বশক্তিমান জানেন আমরা কী করি না করি। সুতরাং আপনার সম্পূর্ণ ভরসা তাঁর ওপর রাখুন!

দুই. জীবনকে এমন ভারী হতে দেবেন না যা আপনাকে নত করে রাখে। আপনাকে তা অতিক্রম করতে হবে কারণ আপনার জীবন নিয়ে সর্বশক্তিমানের পরিকল্পনা রয়েছে। অন্যথায় আপনি এখানে থাকতেন না। এটার ওপরই বিশ্বাস রাখুন। আপনার অভিযাত্রার চ্যালেঞ্জকে গ্রহণ করে নিন। এটিকে প্রতিদিনের কাজকর্ম হিসেবে দেখবেন না। এটিকে একটি আশীর্বাদ হিসেবে ধরে নিয়ে আচরণ করুন। অনেকের জন্য এ ধরনের অভিজ্ঞতা অর্জনের সৌভাগ্য হয় না। কৃতজ্ঞ থাকুন। তাঁর শোকর আদায় করুন।

তিন. সর্বদা একটি ভালো পরিণতির জন্য প্রার্থনা করুন। প্রায়ই আমরা আমাদের চার পাশে চলা বিষয়গুলোতে আচ্ছন্ন হয়ে পড়ে থাকি আর আমাদের যে মূল উদ্দেশ্য কী তা আমরা ভুলে যাই। আমরা কোথায় চলেছি? এই যাত্রা গুরুত্বপূর্ণ। তবে শেষ পর্যন্ত যা ঘটে তাই হলো সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। অনেকে ভালোভাবে শুরু করেন তবে ক’জনইবা শেষ করতে পারেন!


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us