নজির গড়লেন মোহাম্মদ সিরাজ

নয়া দিগন্ত অনলাইন | Nov 21, 2020 08:05 pm
মা-বাবার সাথে মোহাম্মদ সিরাজ

মা-বাবার সাথে মোহাম্মদ সিরাজ - ছবি : সংগৃহীত

 

চলতি বছরের আইপিএলের অন্যতম আবিষ্কার যদি বলা যায় তাহলে তিনি মোহম্মদ সিরাজ। আরসিবির এই পেসারের বল হাতে ছিল অনবদ্য পারফরম্যান্স‌। বিরাটের আরসিবিকে বল হাতে জিতিয়েছেন গুরুত্বপূর্ণ ম্যাচ। তার এই পারফরম্যান্সের ফলস্বরূপ তার জায়গা হয়েছে আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলেও।

ফলে এই মুহূর্তে অস্ট্রেলিয়া সিরিজের জন্য সিডনিতে বায়ো বাবলে রয়েছেন ২৬ বছর বয়সী মোহম্মদ সিরাজ। বিরাটের আদরের 'মিঞা' কোভিড প্রোটোকল অনুযায়ী, সিডনির সেই বায়ো বাবল অর্থাৎ জৈব সুরক্ষা বলয় থেকে বাইরে বের হতে পারবেন না। এই পরিস্থিতির মাঝেই এলো তার জন্য চরম দুঃসংবাদ। তার বাবা শুক্রবারই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর। বায়ো বাবলে থাকার ফলে বাবার দাফনে থাকতে পারছেন না তিনি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের এই ফাস্ট বোলার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একটি ম্যাচে পরপর দুটি ওভার মেডেন করেছিলেন, যা আইপিএল ইতিহাসে রেকর্ড। এই পারফরম্যান্সের উপর ভিত্তি করেই আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্যও ভারতীয় দলে তাকে জায়গা দেয়া হয়।

সিরাজের ক্রিকেটার হওয়ার স্বপ্নপূ্রণ করতে তার বাবা কোনো রকম খামতি রাখেননি। অটো চালিয়ে দিন রাত কষ্ট করে ছেলের ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরণ করেছেন। বাবার মৃত্যুতে সিরাজ জানালেন, 'জীবনের সবচেয়ে বড় সাপোর্ট হারালাম। বাবার স্বপ্ন ছিল, আমি ভারতীয় দলে খেলতে পারি। খবরটা বিরাট এবং শাস্ত্রী স্যারকে জানিয়েছি। আমাকে শক্ত হতে বলেছেন এবং প্রয়োজনে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।'

উল্লেখ্য আইপিএল চলাকালীন ও যথেষ্ট অসুস্থ ছিলেন সিরাজের বাবা‌। তাকে সেসময় হাসপাতালে ভর্তিও করতে হয়েছিল।'

উল্লেখ্য, মোহম্মদ সিরাজ ভারতের জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ১টি ওয়ান ডে ও ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন।

সিরাজ ২০১৬-১৭ সময়কালে রঞ্জি ট্রফিতে দারুণ করেছিলেন। উইকেট পেয়েছিলেন ৪১টি। এই সাফল্যের জের ধরেই সানরাইজার্স হায়দরাবাদে যোগ দিয়েছিলেন ২.৬ কোটি রুপিতে।

সিরাজের সাফল্য কামনা করলেন সৌরভ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে সুযোগ পেয়েছেন মোহম্মদ সিরাজ। এই মুহূর্তে সিডনিতে জাতীয় দলের সঙ্গে কোয়ারান্টাইনে রয়েছেন তরুণ পেসার। তার মাঝেই ঘোর দুঃসংবাদ পেয়েছেন তিনি। শুক্রবার সিরাজের বাবা মারা গেছেন।

যদিও নবাগত পেসার জাতীয় দল ছেড়ে দেশে ফেরেননি। পরলোকগত পিতার শেষকৃত্যে উপস্থিত থাকতে পারেননি তিনি।

দেশের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য সিরাজের এমন মানসিক দৃঢ়তার প্রশংসা করলেন ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি সোশ্যাল মিডিয়ায় তরুণ ক্রিকেটারের পাশে দাঁড়ান। সেই সঙ্গে আসন্ন সিরিজে তার সাফল্য কামনাও করেন মহারাজ।

টুইটারে সৌরভ লেখেন, ‘এমন বিচ্ছেদ বেদনা কাটিয়ে ওঠার মতো শক্তি পাক মোহম্মদ সিরাজ। সফরে ওর জন্য অনেক সাফল্য কামনা করি। অত্যন্ত দৃঢ় চরিত্র।’

সূত্র : হিন্দুস্থান টাইমস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us