পাকিস্তানের সাথে খেলতে রাজি হবে ভারত!

অন্য এক দিগন্ত | Apr 02, 2022 02:21 pm
পাকিস্তানের সাথে খেলতে রাজি হবে ভারত!

পাকিস্তানের সাথে খেলতে রাজি হবে ভারত! - ছবি : সংগ্রহ

 

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতিযোগিতার বাইরেও কি এবার খেলতে দেখা যাবে ভারত-পাকিস্তানকে? ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে এমন প্রস্তাব রাখার কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার। জানা গেছে, চার দেশকে নিয়ে প্রতিযোগিতার প্রস্তাব দেবেন তিনি। তবে এই বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের উৎসাহ নেই বলে খবর।

১০ এপ্রিল দুবাইয়ে আইসিসির বৈঠক রয়েছে। সেখানেই রামিজ প্রস্তাব দিতে পারেন যে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর একটি করে প্রতিযোগিতার আয়োজন করুক আইসিসি। চার দেশে ঘুরিয়ে ফিরিয়ে হোক এই প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা হলে টেলিভিশন ও অন্যান্য স্বত্ব বাবদ আইসিসি বড় লাভ করতে পারবে বলেও নিজের প্রস্তাবে জানাতে পারেন রামিজ।

আইসিসি-র সদস্য দেশগুলো নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক বা ত্রিদেশীয় প্রতিযোগিতার আয়োজন করতে পারে। তবে চার বা তার বেশি দেশ নিয়ে প্রতিযোগিতার আয়োজন করার অধিকার এক মাত্র আইসিসি-র রয়েছে। তাই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছেই এই প্রস্তাব রাখার কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

পাকিস্তান এই প্রস্তাব রাখলে অবশ্য ভারত তাতে সম্মত হবে না বলেই জানা গেছে। বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, আগামী কয়েক বছরের সূচি তৈরি। এই অবস্থায় নতুন প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব নয়। তাই আইসিসি এই ধরনের প্রস্তাবে সম্মত হবে বলে মনে করে না বিসিসিআই। তবে বিশ্বকাপ, এশিয়া কাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফির মতো প্রতিযোগিতায় পাকিস্তানের বিরুদ্ধে খেলতে ভারতের কোনও সমস্যা নেই বলেই জানিয়েছেন তিনি।

২০১২ সালে শেষ বার পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ভারত। তার পর থেকে দু’দেশের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ। শুধু আইসিসি প্রতিযোগিতায় মুখোমুখি হন বিরাট কোহলি-বাবর আজমরা। এমনকি আইপিএলেও কোনো পাকিস্তানি ক্রিকেটারের খেলার অনুমতি নেই।

আফগানিস্তানের বোলিং পরামর্শক হলেন ওমর গুল

আফগানিস্তানের বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ পেলেন সাবেক পাকিস্তানি পেসার ওমর গুল।

শুক্রবার পাকিস্তানি গণমাধ্যমকে গুল নিজেই এ খবর নিশ্চিত করেন।

তিনি জানিয়েছেন, আগামী ৪ এপ্রিল আবু ধাবিতে শুরু হতে যাওয়া আফগানিস্তানের ক্যাম্পে পরামর্শক হিসেবে তিনি দলের সাথে যোগ দেবেন।

পাকিস্তানের হয়ে চার শ’রও বেশি উইকেট পাওয়া ডানহাতি এই পেসার তিন সপ্তাহের জন্য আফগানিস্তান বোর্ডের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। তবে এরপর চুক্তির মেয়াদ আরো বাড়ার সম্ভাবনাও আছে।

প্রথম বারের মতো কোনো জাতীয় দলের সাথে পরামর্শক হিসেবে কাজ করতে পারায় ওমর গুল বেশ রোমাঞ্চিত। তিনি জানান, আফগান বোলারদের নিজের অভিজ্ঞতা থেকে সর্বোচ্চটুকু দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন গুল।

সূত্র : এক্সপ্রেস নিউজ


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us