পাকিস্তানের ভাবমূর্তি নষ্ট করছেন আমির!

অন্য এক দিগন্ত ডেস্ক | Dec 27, 2020 01:38 pm
আমির

আমির - ছবি সংগৃহীত

 

মাত্র ক'দিন আগে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের সঙ্গে ঝামেলায় জড়িয়ে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেন আলোচিত পেসার মুহাম্মদ আমির। তার এই সিদ্ধান্তে পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে জানাচ্ছেন ওই দেশের একাধিক সাবেক ক্রিকেটার। এদিন সাবেক অধিনায়ক ও নির্বাচক ইনজামাম-উল-হক বলে দিলেন, আমিরের বাইরে মুখ খোলার আগে উচ্চ পর্যায়ে আগে অভিযোগ করা উচিত ছিল। তবে তার এই ঘটনায় পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এর আগে গত ১৭ ডিসেম্বর আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার কথা জানান আমির। তার এমন সিদ্ধান্তের পিছনে সরাসরি দায় চাপান পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান ম্যানেজমেন্টের ওপর।

এরপর নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, 'হুট করে এই সিদ্ধান্ত নেয়ায় ভবিষ্যতে পস্তাতে হবে আমিরকে। এতে দেশের ক্রিকেটের ওপরের নেতিবাচক প্রভাব পড়ে।আমিরের সিদ্ধান্ত পাকিস্তানের বোলিং শক্তির ওপর কী প্রভাব ফেলবে, এটা বিষয় নয়। কারণ জীবন থেমে থাকে না। তবে যে বিষয় আমাকে বেশি ভাবাচ্ছে সেটা হলো, এই জাতীয় ঘটনাগুলো আমাদের ক্রিকেট ও এর ভাবমূর্তির ওপর নেতিবাচক প্রভাব ফেলে। এমন ঘটনা না ঘটাই উত্তম।'


সালাহ'র লিভারপুল ছাড়ার কারণ দেখছেন না ক্লপ
বেশ কয়েক দিন ধরে শোনা যাচ্ছে, লিভারপুলের তারকা ফুটবলার মুহাম্মদ সালাহ ক্লাব ছাড়বেন। সম্ভবত তিনি রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনায় যোগ দেবেন। যদিও এখনই সালাহর লিভারপুল ছাড়তে চাওয়ার কোনো কারণ দেখেন না লিভারপুলের কোচ জুরগেন ক্লপ। তবে মিসরীয় ফরোয়ার্ড একান্ত অন্য ক্লাবে যেতে চাইলে তাকে জোর করে ধরে রাখবে না বলেও জানিয়েছেন জার্মান এই কোচ।

কয়েক দিন আগে এক সাক্ষাৎকারে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের প্রশংসা করেন সালাহ। তিনি লিভারপুল ছাড়তে চাইছেন ব্রিটিশ মিডিয়ার এমন জল্পনা-কল্পনায় তা নতুন মাত্রা যোগ করে। এরই জেরেই প্রশ্নের মুখে পড়েন ক্লপ। তার কাছে গল্পটা মনে হয়েছে ভিত্তিহীন। এ বিষয়ে তিনি বলেন, 'আমার মনে হয়, এই মুহূর্তে লিভারপুল ছাড়তে চাওয়ার একমাত্র কারণ আবহাওয়া। এই ছাড়া আর কী কারণ থাকতে পারে? এটা বিশ্বের বড় ক্লাবগুলোর একটি, আমরা ভালো অর্থ দিচ্ছি।অসাধারণ সমর্থকদের সঙ্গে আমাদের দারুণ একটা স্টেডিয়াম আছে।তবে যেতে চাইলে তাকে বাধা দেওয়া হবে না। তবে আমি বুঝতে পারছি না কেন কেউ ক্লাব ছেড়ে যেতে চায়।'

আয় কমল বিরাট কোহলির
আন্তর্জাতিক ক্রিকেট খেলে এই মুহূর্তে পূথিবীতে সবচেয়ে বেশি আয় করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে এবার সেই তালিকায় কিছু রদবদল ঘটল। ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলে চলতি বছরে সবচেয়ে বেশি আয় করেছেন পেস তারকা জশপ্রিত বুমরাহ। আয়ের দিক দিয়ে কোহলিকে পেছনে ফেলেছেন তিনি। আর এটা হয়েছে কোহলির অনাগত সন্তানের জন্যই।

গোটা বছরে ভারতের হয়ে চার টেস্ট, নয় ওয়ানডে ও আটটি টি-২০ ম্যাচ খেলেছেন মুম্বই ইন্ডিয়নসের পেসার বুমরাহ। যা তাকে এনে দিয়েছে ১ কোটি ৩৮ লাখ রুপি। ওদিকে বুমরার সমান ওয়ানডে ও দুটি টি-২০ বেশি খেললেও কোহলি বুমরাহর চেয়ে একটি টেস্ট কম খেলেছেন। আর এই এক টেস্ট না খেলারই মাশুল দিতে হয়েছে ভারতের নিয়মিত অধিনায়ককে। ১ কোটি ২৯ লাখ রুপি আয় করেছেন কোহলি। তার ওপর সন্তান জন্মের সময় স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকতে চেয়েছেন, ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান বক্সিং ডে টেস্টটা খেলা হচ্ছে না কোহলির। এ বছরে এটাই ভারতের সর্বশেষ টেস্ট। খেললে অনায়াসেই আয়ের দিক দিয়ে এ বছরও অন্য যে কাউকে ছাড়িয়ে যেতেন কোহলি। সন্তান ও স্ত্রীর পাশে থাকার জন্য ৯ লাখ রুপি দূরে ঠেলে দিয়েছেন কোহলি।

সূত্র : পুবের কলম


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us