রোহিত শর্মা ধোবি কা কুত্তা!

অন্য এক দিগন্ত | Feb 05, 2021 02:49 pm
রোহিত শর্মা ধোবি কা কুত্তা!

রোহিত শর্মা ধোবি কা কুত্তা! - ছবি : সংগৃহীত

 

বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন। ‘লাগামহীন’ কথা বলা যেন তার স্বভাবে দাঁড়িয়ে গেছে। এবারও তার অন্যথা হলো না। কৃষকদের পাশে দাঁড়িয়ে গোটা ভারতবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছিলেন রোহিত শর্মা। আর সেই প্রেক্ষিতেই কিনা ভারতীয় ক্রিকেটারের উপর ঝাঁজিয়ে উঠলেন কঙ্গনা রানাউত।

কৃষক বিক্ষোভ নিয়ে রিহানা টুইট ইস্যুতে ব্যক্তিগত মতামত প্রকাশ করে রোহিতের মন্তব্য, “ভারত ঐক্যবদ্ধ থাকলে আমরা সবসময় শক্তিশালী থাকব। অন্তত সমস্যার সমাধানে কোনও অসুবিধা হবে না। দেশকে ভালো রাখতে আমাদের কৃষকবন্ধুরা একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আমি আশা করি সমাধান খুঁজতে প্রত্যেকেই তাদের হয়ে একযোগে লড়বেন, #IndiaTogethe।” অন্নদাতাদের হয়ে রোহিতের এই টুইট নজর এড়ায়নি কঙ্গনার। অতঃপর বলিউডের স্বঘোষিত ‘ঝাঁসি কি রানি’ও বিন্দুমাত্র দমবার পাত্রী নন।

পালটা টুইট করে আক্রমণ করলেন ক্রিকেটারকে। কড়া ভাষায় বললেন, “এই ক্রিকেটারগুলো সব এরকম ‘ধোবি কা কুত্তা’র মতো কেন? না ঘরের কাজে লাগে, না বাইরের! কৃষকরা কেন এই কৃষি আইনের বিরোধিতা করতে যাবে, যেটায় কিনা ওদের লাভই হবে। যারা এই বিশৃঙ্খলার সৃষ্টি করেছে, তারা আসলে সব সন্ত্রাসবাদী। ওটাই বলুন না, এটা বলতে ভয় লাগে নাকি?” টুইটার কর্তৃপক্ষের তরফে যদিও এই টুইট সরিয়ে দেয়া হয়েছে বর্তমানে।

প্রসঙ্গত, কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করে গেরুয়া শিবিরের বিড়ম্বনা বাড়িয়েছেন পপস্টার রিহানা আর পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। সেই প্রেক্ষিতেই সমালোচনা করে সোচ্চার হয়েছিলেন করণ জোহর, অক্ষয় কুমার, অজয় দেবগন, একতা কাপুর থেকে শচিন টেন্ডুলকার অবধি। প্রত্যেকের মুখেই একসুর- “ভারত-বিরোধী মিথ্যা কোনো প্রোপাগান্ডার ফাঁদে পা দেয়া উচিত নয়। একত্রিত হয়ে এই বিদেশি অপপ্রচার রুখতে হবে।” তবে ক্রিকেটার রোহিত শর্মা কিন্তু সেই দলে না ভিড়ে, এই ইস্যুতে দেশের অন্নদাতাদের পাশে দাঁড়িয়ে ঐক্যবদ্ধ থাকার বার্তা দিয়েছিলেন। যা মনে ধরেনি কঙ্গনার। আর সেই প্রেক্ষিতেই ভারতীয় ক্রিকেটারকে এমন কুরুচিকর ভাষায় তোপ দাগেন অভিনেত্রী।

‘রণংদেহি’ কঙ্গনার টুইট সরালো টুইটার

নেটদুনিয়ায় হিংসা ছড়াচ্ছেন! এই অভিযোগে টুইটার কর্তৃপক্ষ আগেভাগেই কঙ্গনা রানাউতের অ্যাকাউন্টের উপর কড়া নজরদারি করার হুঁশিয়ারি দিয়েছিল। কিন্তু বলিউডের স্বঘোষিত ‘ঝাঁসি কি রানি’ তো বিন্দুমাত্র দমবার পাত্রী নন। তাই দেশের সামাজিক-রাজনৈতিক ইস্যু নিয়ে একের পর এক বেফাঁস মন্তব্য করে চলেছেন। চলতি কৃষক আন্দোলনকে কখনো ‘সন্ত্রাসবাদ’ বলে কটাক্ষ করেছেন, তো আবার কখনো বা বিক্ষোভকারীদের সমর্থনে টুইট করায় মার্কিনী পপস্টার রিহানাকে ‘পর্ন গায়িকা’ বলে আক্রমণ করেছেন। আর অভিনেত্রীর এই ‘লাগামহীন’ কথাবার্তার জন্যই টুইটার কর্তৃপক্ষ ফের ময়দানে অবতরণ করেছে। হিংসা ছড়ানোর অভিযোগে মুছে দেয়া হয়েছে কঙ্গনার করা দুটি টুইট।

তাবলিগি জামাত নিয়ে আলটপকা মন্তব্য করেছিলেন। যার জেরে সাম্প্রদায়িক সহিংসতা ছড়ানোর অভিযোগে এখনো কঙ্গনা রানাউতের বিরুদ্ধে মামলা চলছে। কিন্তু তাতে থোড়াই পরোয়া করেন বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন! সম্প্রতি সাইফ আলি খানের ‘তাণ্ডব’ নিয়ে যখন ভাবতজুড়ে বিতর্কের ঝড় চলছে, হিন্দুধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে আমাজন প্রাইমের এই ওয়েব সিরিজের বিরুদ্ধে, ঠিক তখনই সেই বিতর্কে স্বভাবসিদ্ধগতভাবে ঘি ঢেলেছিলেন কঙ্গনা রানাউত। এবারও কৃষক বিক্ষোভ নিয়ে একাধিক বিতর্কিত মন্তব্য করে টুইটার কর্তৃপক্ষের বিরাগভাজন হলেন অভিনেত্রী। যার জেরে মুছে দেওয়া হল তার একাধিক টুইট।

টুইটারে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, যে টুইটগুলো থেকে সাম্প্রদায়িক হিংসা ছড়াতে পারে, ইতিমধ্যেই সেগুলো সরিয়ে নেয়া হয়েছে। এবং এর প্রেক্ষিতে যথাযথ পদক্ষেপও করা হয়েছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us