ছক্কা মেরে মাথায় হাত ব্যাটসম্যানের, হো-হো করে হাসছেন বোলার

অন্য এক দিগন্ত | Jun 21, 2021 09:40 pm
ছক্কা মেরে মাথায় হাত ব্যাটসম্যানের, হো-হো করে হাসছেন বোলার

ছক্কা মেরে মাথায় হাত ব্যাটসম্যানের, হো-হো করে হাসছেন বোলার - ছবি : সংগৃহীত

 

যেকোনো পর্যায়ের ক্রিকেট হোক না কেন, ছক্কা মারা যেকোনো ব্যাটসম্যানের কাছে সবচেয়ে আনন্দের বিষয়। অন্যদিকে, ব্যাটম্যান ছক্কা হাঁকালে বোলারের খারাপ লাগাই স্বাভাবিক। তবে যদি দেখেন যে ব্যাটসম্যান ছক্কা হাঁকিয়ে মাথায় হাত দিয়ে বসে পড়ছেন এবং বোলার ও ফিল্ডাররা হো-হো হাসছে, তবে বিষয়টা একটু অস্বাভাবিক মনে হবে নিশ্চিত।

অথচ ঠিক সেরকম ছবিই দেখা গেল হালিফ্যাক্স ক্রিকেট লিগে। সেন্ট ম্যারিস ক্রিকেট ক্লাবের আসিফ আলিকে ছক্কা হাঁকিয়ে মাথায় হাত দিয়ে বসে পড়তে দেখা গেল ক্রিজে। ম্যাচ ছিল সোয়ারবিস সেন্ট পিটার্স ক্লাবের বিরুদ্ধে।

ক্লাব ক্রিকেটার আসিফ আলি একটি ছক্কা হাঁকান স্কোয়ারলেগ বাউন্ডারির উপর দিয়ে। বাউন্ডারি লাইন টপকে বল চলে যায় পার্কিং জোনে, যেখানে রাখা ছিল তার নিজের গাড়ি। বল গিয়ে পড়ে তার গাড়ির উপর। স্বাভাবিকভাবেই ভেঙে যায় কাচ।

বল মারার পরেই আসিফ এমনটা কিছু ঘটতে পারে বলে আশঙ্কা করেছিলেন। তাঁর শরীরি ভাষাতেই সেটা স্পষ্ট। নিজেই ছক্কা মেরে নিজের গাড়ির কাচ ভেঙে মাথায় হাত দিয়ে বসে পড়েন আসিফ।

বিষয়টা উপলব্ধি করে বোলারও হেসে খুন। আম্পায়ারকেও ছক্কার সংকেত দেওয়ার সময় হাসতে দেখা যায়। একমাত্র আসিফ ছাড়া বাকি সকলেই বিষয়টা অত্যন্ত উপভোগ করেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস

প্রথম আরব নারী হিসেবে জাবুরের রেকর্ড

বিশ্ব র‌্যাংকিংয়ে ২৪তম জাবুর এই মৌসুমে দারুণ ফর্মে রয়েছেন। ম্যাচ জয়ের সংখ্যায় (২৮) বিশ্বের সাবেক ১ নম্বর অ্যাশলেই বার্টির সাথে একই র‌্যাংকিংয়ে অবস্থান করছেন তিনি।

প্রথম আরব নারী হিসেবে ডব্লিউটিএ টাইটেল জিতলেন ওনস জাবুর। বার্মিংহামে এক মনোমুগ্ধকর দেড় ঘন্টাব্যাপী লড়াইয়ের পর রাশিয়ার দারিয়া কাসাতকিনাকে ৭-৫, ৬-৪-তে হারান এই তিউনিসীয় টেনিস তারকা।

দ্বিতীয় বাছাই জাবুরের জন্য এই জয় এক ধরনের প্রতিশোধও। যাকে হারিয়ে তিনি শিরোপা জিতলেন, সেই কাসাতকিনা এর আগে যে দুজন খেলোয়াড় তাকে ফাইনালে হারিয়েছেন তাদের একজন।

‘‘আমি জানতাম, আমাকে জিততেই হবে। আমাকে শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়তে হবে, উদাহরণ সৃষ্টি করতে হবে।” জাবুর বলেন।

‘‘টেনিসে খুব তিউনিসীয় বা আরব খেলোয়াড় নেই। আমার আশা আমি তাদের অনুপ্রাণিত করছি। আমি চাই আমার মতো আরো আরব ও তিউনিসীয় খেলোয়াড় টেনিসে আসুক”

বিশ্ব র‌্যাংকিংয়ে ২৪তম জাবুর এই মৌসুমে দারুণ ফর্মে রয়েছেন। ম্যাচ জয়ের সংখ্যায় (২৮) বিশ্বের সাবেক ১ নম্বর অ্যাশলেই বার্টির সাথে একই র‌্যাংকিংয়ে অবস্থান করছেন তিনি।

কাসাতকিনা প্রথম সেটে ঘুরে দাঁড়িয়ে ৫-৪-তে জিতলেও ২৬ বছর বয়সী এই তারকা ঠান্ডা মাথায় খেলে যান।

অবশ্য এরপরই র‌্যাংকিংয়ে ৩৫ কাসাতকিনাকে পরাস্ত করেন জাবুর এবং কোনো ভুল ছাড়াই সেট জিতে নেন।

কাসাতকিনা জাবুরকে তিন সেটের মধ্যে দু’বার পরাস্ত করেন।

তবে কাসাতকিনার প্রতিপক্ষ তাঁকে এরপর কোনঠাসা করবার কোন সুযোগ দেন নি। দ্বিতীয় সেটে ৪-০-তে জেতেন তিনি।

এই মৌসুমে দু’টি শিরোপাজয়ী কাসাতকিনা লড়াই চালিয়ে যান। ফিরে আসেন ৪-৩-তে। কিন্তু তিউনিসীয় তারকা দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। রাশিয়ান কাসাতকিনা নেট পার করতে ব্যর্থ হলে নিজের প্রথম ম্যাচ পয়েন্ট অর্জনের মাধ্যমে শিরোপা জিতে নেন তিনি।

২০১৮ সালে মস্কোতে কাসাতকিনার কাছে হারার দুঃখের কথাও বর্ণনা করেন জাবুর। তিনি জানান কাসাতকিনাকে তিনি অনুরোধ জানিয়ে ছিলেন পরেরবার তার সাথে আরো সদয়ভাবে খেলতে।

গতবার মস্কোতে আমরা যখন খেলেছিলাম, ও (কাসাতকিনা) জিতেছিল আর আমি কেঁদেছিলাম। দারুণ ছিল ম্যাচটা।

আমি ওকে বলেছিলাম, তুমি কি দয়া করে কয়েকটা শিরোপা আমার সাথে ভাগাভাগি করতে পারো না? অন্তত আমাকে আমার প্রথম ডব্লিউটিএ টাইটেল জিততে দেবে?

সূত্র : খালিজ টাইমস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us