‘আলো নেই, আম্পায়ারদের বলো খেলা বন্ধ করতে’, ভাইরাল কোহলির উত্তেজিত ভিডিও

অন্য এক দিগন্ত | Aug 16, 2021 07:16 am
‘আলো নেই, আম্পায়ারদের বলো খেলা বন্ধ করতে’, ভাইরাল কোহলির উত্তেজিত ভিডিও

‘আলো নেই, আম্পায়ারদের বলো খেলা বন্ধ করতে’, ভাইরাল কোহলির উত্তেজিত ভিডিও - ছবি : সংগৃহীত

 

এমনিতেই লর্ডস টেস্টে বিরাট কোহলি ইতিমধ্যে কাঠগড়ায়। পূজারা (৪৫) এবং অজিঙ্কা রাহানের (৬১) পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছে। তবু এই জুটি চতুর্থ উইকেটে ১০০ রান যোগ করেছে। কিন্তু বিরাট কোহলি তো প্রয়োজনের সময়ে দলের হাল না ধরে মাত্র ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন।

লর্ডসের ব্যালকনিতে বসে যেন রবীন্দ্র নৃত্য করছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তার রাগ দেখানোর ভঙ্গিমায় অন্তত সে রকমটাই মনে হচ্ছিল। আসলে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধ দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা তখন শেষের পথে। ছয় উইকেট হারিয়ে চাপে ভারত। সেই পরিস্থিতিতে বিরাট কোহলি এবং রোহিত শর্মার দাবি ছিল, আলো কমে এসেছে, তাও কেন আম্পায়ার খেলা চালাচ্ছেন? খেলা বন্ধ করার কথা তারা ইশারায় বোঝাচ্ছিলেন। দেখে মনে হচ্ছিল, বিরাট যেন রবীন্দ্র নৃত্য করছেন।

আসলে যে ভাবে ভারতের উইকেট পড়ছিল, তাতে বিরাট সম্ভবত ভয় পাচ্ছিলেন। আবার যদি কোনো উইকেট পড়ে যায়, তা হলে ভারতের সমস্যা আরো বাড়বে। সেই ভয়েই হয়তো একটু বেশি উত্তেজিত হয়ে পড়েছিলেন বিরাট কোহলি। সঙ্গে রোহিত শর্মাও ছিলেন। তাদের সেই উত্তেজিত হওয়ার ভিডিও নেট দুনিয়ায় আলোড়ন ফেলতে সময় নেয়নি।

এমনিতেই লর্ডস টেস্টে বিরাট কোহলি ইতিমধ্যে কাঠগড়ায়। চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর ১৮১ রান। তাও ৬ উইকেট হারিয়ে বসে রয়েছে তারা। চেতেশ্বর পূজারা (৪৫) এবং অজিঙ্কা রাহানের (৬১) পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছে। তাদের টেস্ট দল থেকে বাদ দেয়া নিয়েও সরব বিশেষজ্ঞরা। তবু এই জুটি চতুর্থ উইকেটে ১০০ রান যোগ করেছে। কিন্তু বিরাট কোহলি তো প্রয়োজনের সময়ে দলের হাল না ধরে মাত্র ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। দলের প্রয়োজনে যে ভাবে ব্রিটিশ অধিনায়ক জো রুট হাল ধরেছিলেন, সে রকম কোনো কিছুই করতে দেখা যায়নি ভারত অধিনায়ককে। টানা ব্যর্থ হচ্ছেন বিরাটও।

সেই সাথে তার দল নির্বাচন নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। লর্ডসে মইন আলি কিন্তু উইকেট পাচ্ছেন। অথচ এই মুহূর্তে বিশ্বের সেরা স্পিনারকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখেছেন কোহলি। রবিচন্দ্রন অশ্বিনকে প্রথম একাদশে না রাখার কারণটাও খুব পরিষ্কার নয়। রান তুলবে বলে রবীন্দ্র জাদেজাকে খেলাচ্ছেন বিরাট। লর্ডসে কিন্তু জাদেজা চূড়ান্ত ফ্লপ। ব্যাট-বল কিছুতেই সফল নন। অশ্বিন থাকলে তাও উইকেট নিতে পারতেন। স্বাভাবিক ভাবেই অধিনায়ক বিরাট প্রশ্নের মুখে!

সূত্র : হিন্দুস্তান টাইমস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us