পাকিস্তানি ক্রিকেটারকে কেকেআরে খেলার আমন্ত্রণ শাহরুখের!

অন্য এক দিগন্ত | Jun 11, 2021 08:20 am
পাকিস্তানি ক্রিকেটারকে কেকেআরে খেলার আমন্ত্রণ শাহরুখের!

পাকিস্তানি ক্রিকেটারকে কেকেআরে খেলার আমন্ত্রণ শাহরুখের! - ছবি : সংগৃহীত

 

২০০৮ সালের আইপিএলে পাকিস্তান ক্রিকেটারদের অংশগ্রহণ করেছিলেন। তবে রাজনৈতিক কারণে ২০০৯ সাল থেকে নিষিদ্ধ করা হয় পাকিস্তানি ক্রিকেটারদের।

লন্ডনে গিয়ে স্বয়ং শাহরুখ খান নাকি পাকিস্তান তারকা ইয়াসির আরাফাতকে কেকেআরে খেলার প্রস্তাব দিয়েছিলেন। এমনটাই এবার দাবি করে বসলেন পাক তারকা। ২০০৮ সালের আইপিএলে পাকিস্তান ক্রিকেটারদের অংশগ্রহণ করেছিলেন। তবে রাজনৈতিক কারণে ২০০৯ সাল থেকে নিষিদ্ধ করা হয় পাক ক্রিকেটারদের। ২০১০ সালে আইপিএল নিলামে পাকিস্তান ক্রিকেটারদের নাম থাকলেও কোনো ফ্র্যাঞ্চাইজিই তাদের কেনেনি।

শুরুর মরশুমের পর পাক ক্রিকেটাররা ব্রাত্য হয়ে যাওয়ার পরে ইয়াসির আরাফাতের আর আইপিএলে খেলা হয়নি। তবে স্পোর্টসযাত্রী-কে দেয়া সাক্ষাৎকারে প্রাক্তন পাক তারকা জানালেন, তার সঙ্গে আলোচনার জন্য কেকেআর একজন স্কাউটকে ইংল্যান্ডে পাঠিয়েছিল। তারপরেই শাহরুখ তাকে ফোন করে এবং লন্ডনে এসে তিন বছরের জন্য কেকেআরে খেলার প্রস্তাব দেন।

সেই সাক্ষাৎকারে ইয়াসের আরাফাত জানিয়েছেন, “প্রথম সংস্করণের আইপিএলে খেলতে পারিনি। নাইট রাইডার্স আমার জন্য ইংল্যান্ডে একজন স্কাউটকে পাঠিয়েছিল। তাকে বলা হয়েছিল, আমার পারফরম্যান্সে নজর রাখতে বলা হয়েছিল। সেই স্কাউটই আমাকে বলে, আমার খেলা নাকি শাহরুখ খান খতিয়ে দেখেন। প্রথমে আমি তার কথা বিশ্বাসই করিনি। ভেবেছিলাম, কেউ হয়ত আমাকে নিয়ে মস্করা করছে। ও আমাকে কার্ড দিয়েছিল। যদিও আমি আর জবাব দিইনি।”

এরপরেই শাহরুখ খানের প্রসঙ্গ এনেছেন আরাফত, “একদিন ভারত থেকে একটা ফোন পাই। আমাকে জিজ্ঞাসা করা হয় আমি কেন যোগাযোগ রাখিনি। মস্করা করা হচ্ছে না এটা বোঝার পরেই জানানো হয় কেকেআর আমাকে তিন বছরের জন্য সই করাতে চায়। শাহরুখ খান তার পরের দিন আমাকে ফোন করে বলেন- আমাদের দলে স্বাগত। তোমাকে আমাদের দলের হয়ে খেলতে দেখতে চাই। তারপরেই ও লন্ডনে এসে আমাকে চুক্তির প্রস্তাব দেয়।”

আইপিএলে না খেললেও আরাফত ইংল্যান্ডের একাধিক দলের হয়ে খেলেছেন। বিগ ব্যাশেও খেলতে দেখা গিয়েছে তাকে। পাকিস্তানের জার্সিতে ইয়াসের আরাফত ৩টি টেস্ট, ৩টি টি২০ এবং ১১টি ওডিআই খেলেছেন। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী টি২০ দলের সদস্যও ছিলেন তিনি।

যাইহোক, প্রথম সংস্করণের আইপিএলে শোয়েব আখতার, শাহিদ আফ্রিদি, ইউনিস খান, মিসবা উল হকসহ একাধিক পাক তারকা অংশ নিয়েছিলেন। আজাহার মাহমুদ পরে ইংল্যান্ডের নাগরিকত্ব নেওয়ার পরে ২০১২, ২০১৩ এবং ২০১৫ সালে আইপিএলে অংশগ্রহণ করেন।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

করাচিকে হারালো মুলতান

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) জয় পেয়েছে মুলতান সুলতান্স। বৃহস্পতিবার আবুধাবিতে করাচি কিংসকে ১২ রানে হারিয়েছে দলটি।

আগে ব্যাট করতে নেমে রিলে রুশোর ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৭৬ রান করে মুলতান। জবাবে সাত উইকেটে ১৬৪ রান করে করাচি কিংস। ২৪ বলে ৪৪ রানের ইনিংসের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মুলতানের প্রোটিয়া ক্রিকেটার রিলে রুশো।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে করাচি কিংসের হয়ে মূলত লড়াই করেছেন এক বাবর আজম। ৬৩ বলে তিনি থাকেন ৮৫ রানে অপরাজিত। তার ইনিংসে ছিল পাঁচটি চার ও চারটি ছক্কার মার। তার মতো আর কেউ জ্বলে না ওঠায় জয় বঞ্চিত হয় করাচি। ২৩ বলে ৩৫ রান করেন চাদউইক ওয়ালটন। গাপটিল, নাজিবুল্লাহ, থিসারা, অধিনায়ক ইমাদ ওয়াসিম ছিলেন ব্যর্থতার কাতারে।

বল হাতে মুলতানের হয়ে তিন উইকেট নেন ইমরান খান। দুটি উইকেট নেন ইমরান তাহির।

এর আগে ব্যাট করতে নেমে মুলতানের হয়ে ২৪ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন রিলে রুশো। তার ইনিংসে চিল সাতটি চারের মার। ৩২ বলে সমান ৪৪ রান করে অপরাজিত থাকেন খুশদিল শাহ। তিনটি চারের পাশাপাশি তিনি হাঁকান দুটি ছক্কা। ১৪ বলে পাঁচটি চার ও এক ছক্কায় ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন শোয়াইব মাকসুদ। অধিনায়ক রিজওয়ান করেন ২৩ বলে ২৯ রান।

তিন ওভারে ১২ রানে দুটি উইকেট নেন করাচির লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। ছয় ম্যাচে দ্বিতীয় জয় এটি মুলতানের। সমান ম্যাচে তৃতীয় হার করাচির।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us