অর্ধশতরান করে পাক ক্যাপ্টেনের বেবি সেলিব্রেশন!

অন্য এক দিগন্ত | Mar 08, 2022 07:27 pm
অর্ধশতরান করে পাক ক্যাপ্টেনের বেবি সেলিব্রেশন!

অর্ধশতরান করে পাক ক্যাপ্টেনের বেবি সেলিব্রেশন! - ছবি : সংগৃহীত

 

সন্তান জন্ম দেয়ার পরের কয়েকটা মাস যেকোনো নারীর কাছে খুব কঠিন সময় হয়। কিন্তু পাকিস্তানের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফ কঠোর পরিশ্রম করে সেই কঠিন কাজটিকে সহজ করে দেখিয়েছেন। বিসমাহ মারুফ ছয় মাস আগে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। তিনি এখন ২০২২ সালের মহিলা বিশ্বকাপে পাকিস্তান দলের হয়ে খেলছেন। এমনকি তিনি পাকিস্তানের মহিলা ক্রিকেট দলের নেতৃত্ব সামলাচ্ছেন। তবে এমন অবস্থাতেও তিনি তার ছয় মাসের কন্যা ফাতেমাকে নিজের কাছে আগলে রেখেছেন। ফাতেমাকে সঙ্গে নিয়েই তিনি বিশ্বকাপে খেলতে এসেছেন।

ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলার আগে সন্তানকে কোলে নিয়ে স্টেডিয়ামে আসার সময় বিসমাহ মারুফের মেয়ে ফাতিমার কথা উঠে আসে। শুধু তাই নয়, ম্যাচের পর ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রাও বিসমা মারুফকে উৎসাহ দেন এবং স্মৃতি মন্ধনা, হরমনপ্রীত কউরসহ অনেক খেলোয়াড় বিসমাহ মারুফের মেয়ের সঙ্গে সময় কাটান এবং তার কিছু ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। যা বেশ প্রশংসিত হয়।

পাকিস্তান দলের ক্যাপ্টেন বিসমাহ মারুফ মহিলা বিশ্বকাপ ২০২২ এর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি হাফ সেঞ্চুরি করেন। অর্ধশতরান করার পরে তিনি বেবি সেলিব্রেশন করেন। এটি করার পেছনে মারুফের একটি কারণ ছিল। এদিনের অর্ধশতরানটি তিনি তার কন্যা ফাতিমাকেই উৎসর্গ করেছেন। যদিও ফাতেমার এ বিষয়টি বুঝতে পারেননি। কারণ এ নিয়ে কোনো জ্ঞান নেই ছোট্ট ফাতেমার। কিন্তু ভবিষ্যতে যখনই সে বড় হবে এবং এই মুহূর্তটি দেখবে, তখন সে তার মায়ের জন্য গর্ববোধ করবে। ১১ রানে দল প্রথম ধাক্কা পেলে ব্যাট করতে নামেন বিসমাহ মারুফ। এরপর ইনিংসের শেষ বল পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। ১২২ বলে ৮টি চারের সাহায্যে ৭৮ রান করেন তিনি।

 খুনসুটি ভারতীয়দের, হাহা করে হাসছেন পাকিস্তানের অধিনায়কের ৬ মাসের মেয়ে

মায়ের কোলে মাঠে আসার সময়েই সকলের আকর্ষণ হয়ে উঠেছিল শিশুটি। ম্যাচের পর পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফের ছয় মাসের কন্যাসন্তান ফতিমার সঙ্গে খুনসুটি করতে দেখা গেল ভারতীয় দলের তারকা একতা বিস্তকে। পরে ভারতীয় দলের একাধিক সদস্য ফতিমার সঙ্গে দেখা করতে আসেন। যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

রোববার মহিলাদের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে মেয়েকে কোলে করে নিয়ে আসেন পাকিস্তানের অধিনায়ক বিসমাহ। ওই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ম্যাচের পর ভাইরাল হয়ে গেছে আরো একটি ভিডিয়ো। সেই ভিডিওয় পাকিস্তানের অধিনায়কের মেয়ের সঙ্গে খুনসুটি করতে দেখা গিয়েছে একতাকে। তাতে খিলখিলিয়ে হাসতে দেখা গিয়েছে শিশুটিকে। দেখেই বোঝা যাচ্ছিল, কোনো একটা বিষয়ে খুব মজা পেয়েছে। পরে ভারতীয় দলের একাধিক সদস্য শিশুটির সাথে দেখা করেন।

সম্প্রতি ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানের ড্রেসিংরুমের 'স্টার' হয়ে উঠেছেন মারুফের ছয় মাসের কন্যাসন্তান। সবাই শিশুটিকে নিয়ে মেতে থাকেন। মারুফ বলেন, 'অনুশীলন হয়ে গেলেই সকলেই ফতিমার সঙ্গে দেখা করতে চায়। কয়েক ঘণ্টার জন্য না থাকলেই সবাই ফতিমার অভাব অনুভব করতে থাকেন। এমনকী রাতের দিকেও কেউ যদি চাপের মধ্যে থাকে, তাহলে আমার ঘরে চলে আসে এবং ওর সঙ্গে খেলে।'
পাকিস্তানের অপর তারকা নিদা দার জানিয়েছেন, ফতিমা থাকলে পাকিস্তান দলের মধ্যে বাড়তি উদ্দীপনা চলে আসে। ফতিমার কাছে থাকলেই সকলেরই মন ভালো থাকে। একটা শিশু থাকায় দলের মধ্যে যেন বাড়তি উদ্দীপনা চলে আসে। সবাই স্বস্তি বোধ করে। আপনি যদি কোনো একটি বিষয়ের ওপর বেশি মনোযোগ দিয়ে থাকেন, তাহলে তা আপনার উপর বাড়তি চাপ তৈরি করে। আশপাশে বাচ্চা থাকলে সেই অযাচিত দুশ্চিন্তা দূর হয়ে যায়। তা পুরো বোঝা যায়।

সূত্র : হিন্দুস্তান টাইমস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us