তরুণীটিকে আদালত পাড়া থেকে তুলে নেয়া হয়েছিল

কক্সবাজার অফিস ও ঈদগাঁও সংবাদদাতা | Mar 16, 2022 08:23 am
তরুণীটিকে আদালত পাড়া থেকে তুলে নেয়া হয়েছিল

তরুণীটিকে আদালত পাড়া থেকে তুলে নেয়া হয়েছিল - ছবি : সংগৃহীত

 

কক্সবাজারের আদালতপাড়ায় আইনজীবীর চেম্বার থেকে বের হওয়ার পর সঙ্ঘবদ্ধ একদল দুর্বৃত্ত কর্তৃক অসুস্থ এক তরুণীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার বেলা ২টার দিকে আদালতপাড়ার মসজিদ মার্কেটের আইনজীবী চেম্বারের সামনে থেকে তাকে তুলে নিয়ে পাশের বাহারছড়ায় এক বাড়িতে আটকে রেখে দলবদ্ধ ধর্ষণ করা হয়েছে বলে জানা গেছে।

ইতঃপূর্বে তাকে হত্যা চেষ্টার ঘটনায় দায়ের করা মামলার বিষয়ে আইনজীবীর সাথে কথা বলতে এসে তিনি দুর্বৃত্তদের হাতে এ ন্যক্কারজনক ঘটনার শিকার হয়েছেন।

এ ঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পাঁচজনসহ ৯ জনকে আসামি করে এজাহার দিয়েছেন ভুক্তভোগী ওই তরুণী।
অভিযুক্তরা হলেনÑ কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের মধ্যম পোকখালীর রমজান আলী মেম্বারের ছেলে ও বর্তমানে ইসলামাবাদ ইউনিয়নের ফকিরাবাজার এলাকায় বসবাসকারী ফিরোজ আহমদ প্রকাশ দালাল ফিরোজ (৪৭), লোদা মিয়ার দুই ছেলে রাসেল উদ্দিন (৩৮) ও নুরুল ইসলাম এবং ঈদগাঁও ইসলামপুর ইউনিয়নের ফকিরাবাজার এলাকার মৃত আব্দুল গনির ছেলে মো: শরীফ। তাদের সহযোগী হিসেবে আরো চার-পাঁচজন এ ঘটনায় অংশ নেয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ঈদগাঁওর ঢালার দুয়ার এলাকার ভুক্তভোগী ওই নারীকে এজাহার নামীয় ১ নম্বর আসামি ফিরোজ আহমদ ও ৩ নম্বর আসামি মো: শরীফ বিভিন্ন সময় উত্ত্যক্ত করে আসছিল। তিনি তাদের প্রস্তাবে রাজি না হওয়ায় ধর্ষণ ও হত্যার হুমকি দিয়ে আসছিল নিয়মিত। সর্বশেষ গত সোমবার বেলা ২টার দিকে কক্সবাজার আদালতপাড়ায় অ্যাডভোকেট একরামুল হুদার চেম্বার থেকে বের হলে উল্লেখিত আসামিরা তাকে ঘিরে ফেলে। একপর্যায়ে ফিরোজ ও শরীফ তাকে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। বাধা দিলে অজ্ঞাত পরিচয়ে আরো কয়েকজন এসে তার হাত-পা ও মুখ চেপে ধরে একটি নোয়া গাড়িতে তুলে ফেলে। এরপর ফিরোজ গলায় থাকা ১২ আনা ওজনের স্বর্ণের চেইন এবং সাথে থাকা টাকা নিয়ে নেয়। এ সময় পথচারীরা বাঁচাতে এগিয়ে এলে দুর্বৃত্তরা গাড়ি নিয়ে কক্সবাজার ল্যাবরেটরি স্কুল-সংলগ্ন (বাহারছড়া) ফিরোজের জনৈক আত্মীয়ের পাকা টিনশেড বাসায় নিয়ে একটি রুমে আটকে রাখে। তারপর ফিরোজ ও শরীফ তাকে ধারালো অস্ত্র দিয়ে হত্যার হুমকি এবং ভয় দেখিয়ে ধর্ষণ করে। পরে একইভাবে নুরুল ইসলামও তাকে ধর্ষণ করে তার মোবাইল ও টাকা নিয়ে চলে যায়। ধর্ষণের একপর্যায়ে ফ্লোরে ঢলে পড়েন তিনি।

কিছুক্ষণ পর ২ নম্বর আসামি রাসেল উদ্দিন রুমে এসে নিজেকে পুলিশ অফিসার পরিচয় দিয়ে বিষয়টি কাউকে জানালে এবং বেশি বাড়াবাড়ি করলে মানবপাচার মামলায় চালান করে দেবে বলে হুমকি দেয়। একপর্যায়ে রাসেল উদ্দিনও তাকে ধর্ষণ করে। দলবদ্ধ ধর্ষণের ফলে তার রক্তপাত শুরু হলে তিনি অজ্ঞান হয়ে পড়েন। এরপর রাসেল ও শরীফ তাকে টানাহেঁচড়া করে গেটের বাইরে এনে ধাক্কা দিয়ে গেট বন্ধ করে দেয়। রাস্তায় থাকা এক ব্যক্তি তাৎক্ষণিক জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’-এ কল দিলে আসামিরা পালিয়ে যায়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

ভিকটিম তরুণী জানান, ‘গত বছর বর্ষায় এক রাতে তার বাড়িতে দুর্বৃত্তরা হানা দেয়। এ সময় ক্ষুর দিয়ে তার নাক, ঠোঁট কেটে নিয়ে শরীরের নানা স্থানে তাকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। এ ঘটনায় দীর্ঘ কয়েক মাস চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সম্প্রতি বাড়ি ফেরেন তিনি। এ ঘটনায় মামলা হলে চিহ্নিত ডাকাত মোরশেদ আত্মসমর্পণ করে।

গতকাল ১৫ মার্চ ছিল সেই মামলার ধার্য তারিখ। তার জামিনের বিরোধিতা ও ন্যায় বিচার পেতে করণীয় নির্ধারণে আইনজীবীর সাথে আগাম পরামর্শ করতে আদালতপাড়ায় আসেন তিনি। সোমবারের ঘটনা সংঘটনকারীরা মোরশেদসহ অপরাধীদের নিয়ন্ত্রক। তার জামিনের যেন বিরোধিতা না করতে পারে সে জন্যই এ ঘটনা বলেও ধারণা তার। আসামিদের মধ্যে ফিরোজ ও রাসেল উদ্দিন পুলিশের দালাল হিসেবে পরিচিত। তাই সোমবারের ঘটনার পর থেকে থানা পুলিশের ভূমিকা রহস্যময় বলে মনে হয়েছে। তারা তাকে চিকিৎসার ব্যবস্থাও করেনি বলে জানান তিনি ।

অভিযোগের বিষয়ে জানতে কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াসের ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
তবে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম বলেন, এমন একটি ঘটনার বিষয়ে এক নারী কল করেছিলেন। ৯৯৯-এ কল দেয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল জেনে এজাহার নিয়ে থানায় যেতে ভুক্তভোগীকে পরামর্শ দেয়া হয়। ওসিকে নির্দেশনা দেয়া হয়েছে, গুরুত্ব সহকারে যেন এ ঘটনায় ব্যবস্থা নেয়া হয়। এজাহার জমা হয়েছে, নিয়মমতো আইনি ব্যবস্থা হবে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার।


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us