পার্লামেন্ট থেকে পদত্যাগের সিদ্ধান্ত ইমরানের দলের

অন্য এক দিগন্ত | Apr 10, 2022 10:18 pm
পার্লামেন্ট থেকে পদত্যাগের সিদ্ধান্ত ইমরানের দলের

পার্লামেন্ট থেকে পদত্যাগের সিদ্ধান্ত ইমরানের দলের - ছবি : সংগৃহীত

 

পাকিস্তানের সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্লামেন্ট ও প্রাদেশিক বিধান সভাগুলো থেকে একযোগে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে। সোমবারই তারা গণপদত্যাগের সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু করবে বলে পিটিআইয়ের সিনিয়র নেতা ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন।

রোববার এক টুইট বার্তায় ইমরান খান সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পালনকারী ফাওয়াদ বলেন, পিটিআই পরিষদগুলো থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রক্রিয়া শুরু হবে আগামীকাল প্রধানমন্ত্রী নির্বাচনের পর।

এদিকে মিডিয়ার সাথে আলাপকালে ফাওয়াদ বলেন, পিটিআইয়ের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা ইসলামাবদে বনি গালায় অনুষ্ঠিত হয়েছে। এতে ইমরান খানের পদত্যাগের পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

ফাওয়া বলেন, নির্বাহী কমিটি পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফের প্রধানমন্ত্রী পদে মনোনয়ন নিয়ে পিটিআই কিছু আপত্তি উত্থাপন করেছে। শাহবাজ এসব আপত্তির জবাব না দেয়ায় আমরা সোমবার গণপদত্যাগ করব।

ফাওয়াদ দাবি করেন, শাহবাজ যেদিন অর্থ পাচার মামলায় আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত হলেন, সেদিনই তার প্রধানমন্ত্রী পদের জন্য প্রতিযোগিতা করাটা হবে মহা অন্যায়।

বিদেশী ষড়যন্ত্রের বিরুদ্ধে সংগ্রাম আজ থেকে শুরু : ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান রোববার সংকল্প ব্যক্ত করেছেন যে পাকিস্তানে সরকার পরিবর্তনের 'বিদেশী ষড়যন্ত্রের' বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রাম আজ শুরু হলো।

রোববার নিজের টুইটার হ্যান্ডেলে ইমরান খান লিখেছেন, পাকিস্তান স্বাধীন হয়েছে ১৯৪৭ সালে। কিন্তু সরকার বদলের বিদেশী ষড়যন্ত্রের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রাম আজ শুরু হলো। এই দেশের জনগণ সবসময় তাদের দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করেছে।

শনিবার গভীর রাতে অনাস্থা ভোটে হেরে যাওয়ার পর আজই প্রথম তিনি প্রকাশ্যে তার প্রতিক্রিয়া ব্যক্ত করলেন। পাকিস্তানের ইতিহাসে তিনিই প্রথম প্রধানমন্ত্রী হিসেবে অনাস্থা ভোটে পরাজিত হন।

শনিবার সম্মিলিত বিরোধী দল ৩৮২ সদস্যবিশিষ্ট পার্লামেন্টে প্রয়োজনীয় ১৭৪ ভোটে জয়ী হয়।

পিটিআইয়ের টুইটার হ্যান্ডেল অনুযায়ী, ইমরান খান আজ সকালে সিইসির একটি সভায় সভাপতিত্বও করেন।

অপর এক টুইটার বার্তায় বলা হয়, লাহোর, সিয়ালকোট, শাহিওয়াল, করাচি, রাওয়ালপিন্ডিসহ সকল শহরে আজ রাতে শান্তিপূর্ণ বিক্ষোভ অনুষ্ঠিত হবে।
সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন ও ডন


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us