৪র্থ বিয়ে করবেন যুবক, সাহায্য করছেন তিন স্ত্রী

অন্য এক দিগন্ত ডেস্ক | Nov 19, 2020 09:25 pm
৪র্থ বিয়ে করবেন যুবক, সাহায্য করছেন তিন স্ত্রী

৪র্থ বিয়ে করবেন যুবক, সাহায্য করছেন তিন স্ত্রী - ছবি : সংগৃহীত

 

অনলাইনে চতুর্থ বিয়ের জন্য পাত্রী খুঁজছিলেন বছর কুড়ির যুবক। দেখে শুরু হয় হাসাহাসি। ট্রোলিং। যুবক অবশ্য এসবে কান দিতে নারাজ। চতুর্থ বিয়েটা করেই ছাড়বেন তিনি। আর এতে পূর্ণ সমর্থন রয়েছে তার বাকি তিন স্ত্রীর।

যুবকের নাম আদনান। পাকিস্তানের সিয়ালকোটের বাসিন্দা। ১৬ বছর বয়সে প্রথম বিয়ে করেন। তখন তিনি স্কুলে। পাত্রীর নাম শুম্বল। এর পর এক এক করে আরো দু’‌বার বলে ফেলেন ‘‌কবুল হ্যায়’‌। দ্বিতীয় স্ত্রী শুবানা, তৃতীয় স্ত্রী শাহিদা।

প্রথম স্ত্রীর গর্ভে তিন সন্তান রয়েছে। দ্বিতীয় স্ত্রীর গর্ভে দুই সন্তান। তাদের মধ্যে এক জনকে দত্তক নেন তৃতীয় স্ত্রী শাহিদা। তিন স্ত্রীর মধ্যে দারুণ বোঝাপড়া। কোনওদিন ঝগড়াঝাটি শোনেনি প্রতিবেশীরা। শুধু মাঝে মধ্যে প্রত্যেকেই অভিযোগ করেন, শুধু তাকেই নাকি অবহেলা করেন আদনান। এখন তিন স্ত্রী স্বামীকে জোর দিচ্ছেন, চতুর্থ বিয়ের জন্য।

আদনানের শর্ত, চতুর্থ স্ত্রীর নামের আদ্যক্ষরও ‘‌শ’‌ হতে হবে। আর বিয়ের আগে দেখাও করতে চান তিনি।

এই বাজারে এত বড় সংসার চালান কীভাবে?‌ আদনানের উত্তর, ছ’‌ কামরার বাড়ি রয়েছে তার। মাসে সংসার চালাতে দেড় লাখ টাকার দরকার পড়ে। সেটুকু হয়েই যায়। আসলে প্রথম বিয়ের পরেই নাকি ভাগ্য ঘুরে যায় আদনানের। তার পর উন্নতি হতেই থাকে। আশা, চতুর্থ বিয়ের পর উন্নতি শিখর পৌঁছবে।

সূত্র : আজকাল

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিয়ে, দিনক্ষণ চূড়ান্ত হওয়ার অপেক্ষা

বছর খানেক আগেই এনগেজমেন্ট হয়ে গেছে। তারপর বিয়ের কথা থাকলেও নানা কারণে, বারবার তা পিছিয়ে গিয়েছে। ফের একবার নিজের বিয়ের পরিকল্পনার কথা জানালেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন। তবে বিয়ের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

৪০ বছরের জেসিন্ডা আর্ডেনের দীর্ঘদিনের সঙ্গী ৪৪ বছরের টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ড। ২০১২ সালে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তাদের প্রথম দেখা হয়। তাদের ২ বছরের একটি মেয়েও রয়েছে। তার নাম নেভ তে আরোহা। এর আগে জেসিন্ডা বলেছিলেন, দেশের সাধারণ নির্বাচনের আগে বিয়ের করতে চান না তারা। কিন্তু করোনা, লকডাউনের কারণে তা আর হয়ে ওঠেনি। দেশ সামলাতে গিয়ে ব্যক্তিগত জীবনই পিছনের সারিতে চলে গিয়েছিল। গত মাসেই সাধারণ নির্বাচনে তার দল লেবার পার্টিকে বিপুল ভোটে জিতিয়ে আনেন জেসিন্ডা। ভোটের জিতে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেন। সম্প্রতি ক্লার্কের সঙ্গে বিয়ের পরিকল্পনা করছেন বলে জানিয়েছেন জেসিন্ডা। তবে বিয়ের দিনক্ষণ কিছু জানাননি তিনি।

বুধবার নিউজিল্যান্ডের নিউ প্লেমাউথ শহরে বিয়ে নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেসিন্ডা বলেন, 'আমি আপনাদের এটা বলতে পারি যে, আমাদের কিছু পরিকল্পনা আছে। সবাইকে জানানোর আগে আমাদের পরিবার ও বন্ধুদের বিয়ের পরিকল্পনার কথা জানাতে হতে পারে।' গত বছর জেসিন্ডার সঙ্গে এনগেজমেন্ট হয় ক্লার্ক গেফোর্ডের। জেসিন্ডাকে অবাক করে দিতে অভিনব বিয়ের প্রস্তাব দেন তিনি। পাহাড় চূড়ায় উঠে ক্লার্ক তাকে বিয়ের প্রস্তাব দেন।

সন্তান জন্মের পর জেসিন্ডা বলেছিলেন, 'আমি এমন একজন সঙ্গী পেয়েছি যে সবসময় পাশে থাকবে। সন্তানকে বড় করতে মা-বাবার যে দায়িত্ব, তার বড় অংশই সে কাঁধে তুলে নিয়েছে।' সেই সঙ্গী ক্লার্কের সঙ্গেই এবার বিবাব বন্ধনে আবদ্ধ হতে চলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন।

সূত্র : এই সময়


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us