‘আমি বিয়ে করতে চাই'- ২ ফুটের পাত্রের আবেদনের পর যা হলো

অন্য এক দিগন্ত ডেস্ক | Apr 04, 2021 01:57 pm
আজিম মানসুরি

আজিম মানসুরি - ছবি সংগৃহীত

 

তার নাম আজিম মানসুরি। বাস করেন ভারতের উত্তর প্রদেশ রাজ্যে। বয়স বছর ২৬ বছর। এই বয়সে বিয়ে করে সন্তানাদির বাবা হওয়া একেবারেই স্বাভাবিক ঘটনা। কিন্তু আজিম মানসুরির ক্ষেত্রে তা হয়নি। তার যে বড় একটি সমস্যা রয়েছে।

আর ওই সমস্যাটি হলো, বয়স কোয়ার্টার সেঞ্চুরি পার করলেও উচ্চতায় বাড়েননি। মাত্র দু’ফুট উচ্চতা। সবাই বেটে বামন বলেই ক্ষেপায়। তবে বামন হলেও ইচ্ছেশক্তির কাছে নিজের উচ্চতা হার মানতেই বাধ্য। এবার সাধ জেগেছে বিয়ে করবে সে। তবে পরিবার হ আশপাশের বক্তব্য, ‘বামন হয়ে আকাশের চাঁদ ধরতে যেও না। তাতে বাড়বে মুশকিল'।

আজিমের পরিবারের লোকজন রাজি নন তাকে বিয়ে দিতে। তাই বলে কি সিদ্ধান্তে পিছিয়ে যাবেন আজিম? মোটেই না। তিনি হেরে যাওয়ার পাত্র নন। সোজা গিয়ে হাজির হলেন থানায়। এমনই ঘটনা সামনে এলো ভারতের উত্তরপ্রদেশের শামলি জেলায়।

পুলিশের কাছে গিয়ে আজিমের আর্জি পুলিশিই তার বিয়ে করিয়ে দেয়ার দায়িত্ব নিক। এমন আর্জি শুনে ভ্যাবাচ্যাকা খেয়ে গেছেন খোদ পুলিশ কর্মকর্তারাও। কিন্তু নাছোড় আজিমের বক্তব্য, এক দুই করে তার বয়স হলো ২৬। তার উচ্চতা কেন তার বিয়েতে বাধা হয়ে দাঁড়াবে। তার একটাই অভিযোগ, তার পরিবারের লোকেরা তার বিয়ে দেবেন না। আজিমের বিয়ে হোক সেটাও তারা চান না। কিন্তু তিনি নিজে বিয়ে করতে চান। এক্ষেত্রে পাত্রী খোঁজায় সাহায্য করুক পুলিশ এবং রাজ্যের মুখ্যমন্ত্রী যোগীও।

কারো বিয়েতে কোনো রকম সমস্যা হলে সেটা পুলিশ সাহায্য করতে পারে বা কোথাও পরিণত বয়সের আগে আইন না মেনে বিয়ে করলে পুলিশ তা আটকে দিতে পারে। কিন্তু নিজেদের উদ্যোগে কারো বিয়ে করিয়ে দেয়া পুলিশের কাজ নয়। পুলিশ বিষয়টি মেটাতে আজিমকে তার পরিবারের সাথেও বোঝাপড়ার পরামর্শ দিয়েছে।

উত্তরপ্রদেশের কাইরানার এলাকায় থাকেন আজিমরা। আজিমের পরিবারের বক্তব্য তারাও চান আজিমের বিয়ে হোক। তবে ওই পাত্রীর সঙ্গেই হোক যে স্বেচ্ছায় আজিমের জীবনসঙ্গিনী হবে খেয়াল রাখবে ২ ফুটের নানা শারীরিক অক্ষমতায় আক্রান্ত আজিমকে। কারণ আজিম তার দুর্বল হাতে অনেক কাজই করতে পারেন না সাহায্য নিতে হয় অন্যের। তাই তারা এমন পাত্রী খুঁজছেন– যে আজিমকে ভালো রাখবে। এই টানাপোড়েনে আজিমের কিন্তু আর তর সইছে না। উচ্চতা কোনোভাবেই আর না বাড়লেও বয়স যে দিন দিন বেড়েই চলছে আজিমের এই দুশ্চিন্তাতেই আজিম শেষমেশ পুলিশের কাছেই হাজির হলেন বিয়ের আর্জি নিয়ে। আর এই আর্জির খবর ভাইরাল হয় সোশ্যল মিডিয়ায়। এরপর গাজিয়াবাদ– বুলান্দশহর– দিল্লি– বিহার ও ভারতের অন্যান্য শহর থেকে এখন বিয়ের অফার পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে আজিম।

সূত্র : পূবের কলম

 


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us