হঠাৎ করেই মহা ধনী হয়ে গেলেন মিস ইউনিভার্স!

অন্য এক দিগন্ত | Dec 16, 2021 02:58 pm
হারনাজ সান্ধু

হারনাজ সান্ধু - প্রতীকী ছবি

 

মিস ইউনিভার্স ২০২১ খেতাব জয়ী হারনাজ সান্ধুকে নিয়ে এখন মেতে আছে গোটা ভারত। আর হবে নাই বা কেন, ২১ বছর পর ভারতে এই শিরোপা এনেছেন হারনাজ। ইসরাইলে ৭৯টি দেশের প্রতিযোগীদের পরাজিত করে ছিনিয়ে এনেছেন সেরার শিরোপা। চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট গভর্নমেন্ট কলেজ, সেক্টর ১১-এর সাবেক ছাত্রী হারনাজ সান্ধু। আগে মাত্র দু'জন ভারতীয় মহিলা মিস ইউনিভার্সের খেতাব জিতেছেন। অভিনেত্রী সুস্মিতা সেন ১৯৯৪ সালে এবং লারা দত্ত ২০০ সালে মুকুট পরেছিলেন মাথায়। মিস ইউনিভার্স হওয়ার পর আমূল বদলে যাচ্ছে হরনাজের জীবন। রাজকীয় জীবনের অংশীদার হতে চলেছেন তিনি! তবে সাথে থাকবে একগুচ্ছ দায়িত্বও।

মিস ইউনিভার্স খেতাব জয়ের পর কিছু দায়িত্ব পালন করতে হয় প্রতিযোগীকে। সঙ্গে বেতনও পাওয়া যায়। হারনাজ বর্তমানে যে সুযোগ-সুবিধা পাবেন তা জানলে আপনার হুঁশ উড়ে যাবে। মৌওয়াদের ডিজাইনাররা মৌওয়াদ পাওয়ার অফ ইউনিটি ক্রাউনটি তৈরি করেন। এই বছরের মুকুটের দাম প্রায় ৫ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় ৩৭ কোটি টাকা। ওজন ১ কেজি। তাজে ১ হাজার ৭২৫টি হিরা বসানো হয়েছে। এর আগে কোনো প্রতিযোগীর জন্য এত দামি মুকুট তৈরি হয়নি।

এবার আসুন জেনে নেই হারনাজ কী কী সুবিধে পাবেন এক বছর ধরে। তিনি আগামী এক বছরের জন্য নিউইয়র্কের একটি বিলাসবহুল পেন্টহাউসে থাকার সুযোগ পাবেন, যা বিলাসবহুল সামগ্রীতে মোড়া। মিস ইউনিভার্স বিজয়ী হওয়ার পরে, হারনাজ সান্ধু এখন মিস ইউনিভার্স সংস্থার প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই পদের ফলে তিনি পুরো বিশ্ব ভ্রমণ করতে পারেন। তাকে প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সব কর্মসূচিতে অংশ নিতে হবে। এই সময়, তাঁর পোশাক থেকে ত্বক, ডায়েট সবকিছুর খেয়াল রাখার জন্য থাকবেন বিশেষজ্ঞরা। হারনাজ পাবেন নিজস্ব মেকআপ আর্টিস্ট এক বছরের জন্য। তিনি কী খাবেন, কিভাবে নিজের ত্বকের খেয়াল রাখবেন সবকিছুই খুঁটিয়ে নজর রাখার জন্য থাকবে আলাদা আলাদা লোক।

নিজের এই সব দায়িত্ব পালন করার জন্য প্রতি মাসে মোটা অঙ্কের বেতন পাবেন হারনাজ। যার সঠিক তথ্য জানা নেই অনেকেরই। তবে তা ৬-৭ অঙ্কের। অর্থাৎ লাখের ওপর রোজগার করবেন এই সুন্দরী। সাথে সিনেমা, বিজ্ঞাপনের শ্যুট করে আয় তো হবেই!

বুধবারই দেশে ফেরেন হারনাজ। মুম্বই এয়ারপোর্টে ক্যামেরাবন্দি হন তিনি। তাকে স্বাগত জানাতে হাজির হয়েছিল অনেকেই। লাল শিমারি বডিকন সং ড্রেসে এদিন দেখা মেলে তার।

হারনাজের পরিচয়

হরনাজের ইনস্টাগ্রাম বায়ো-তে লেখা রয়েছে- ‘তুমি এমনভাবে জ্বলে ওঠো যাতে এই গোটা বিশ্ব ব্রহ্মাণ্ড তোমার হয়’। আর যেমন কথা তেমনই কাজ, এদিন সত্যিই নিজের রূপ, লাস্য আর বুদ্ধিমত্তার জাদুতে গোটা ব্রহ্মাণ্ডের সেরা সুন্দরী নির্বাচিত হলেন তিনি।

২০১৭ সালে টাইমস ফ্রেশ ফেস মিস চণ্ডীগড়ের খেতাব জেতে হারনাজ, তখন তার বয়স মাত্র ১৭! পরের বছরই মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়ার মুকুট ওঠে হারনাজের মাথায়। পরের বছরই ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাবের তাজ জেতেন, গত ৩১ সেপ্টেম্বর মিস ইন্ডিয়া ইউনিভার্স-এর মুকুট উঠেছিল হরনাজের মাথায়। চলতি বছর মিস ডিভা ২০২১-র খেতাবও জিতেছেন হারনাজ।

২০১৭ সালে টাইমস ফ্রেশ ফেস মিস চণ্ডীগড়ের খেতাব জেতে হারনাজ, তখন তার বয়স মাত্র ১৭! পরের বছরই মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়ার মুকুট ওঠে হারনাজের মাথায়। পরের বছরই ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাবের তাজ জেতেন, গত ৩১ সেপ্টেম্বর মিস ইন্ডিয়া ইউনিভার্স-এর মুকুট উঠেছিল হরনাজের মাথায়। চলতি বছর মিস ডিভা ২০২১-র খেতাবও জিতেছেন হারনাজ।

সূত্র : হিন্দুস্তান টাইমস


 

ko cuce /div>

দৈনিক নয়াদিগন্তের মাসিক প্রকাশনা

সম্পাদক: আলমগীর মহিউদ্দিন
ভারপ্রাপ্ত সম্পাদক: সালাহউদ্দিন বাবর
বার্তা সম্পাদক: মাসুমুর রহমান খলিলী


Email: online@dailynayadiganta.com

যোগাযোগ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।  ফোন: ৫৭১৬৫২৬১-৯

Follow Us